যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ কর্মসূচি

শেখ হাসিনার নিউ ইয়র্ক সফরের দিনগুলোতে লাগাতার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2018, 06:02 AM
Updated : 18 Sept 2018, 06:02 AM

রোববার নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনে যুক্তরাষ্ট্র বিএনপির সমাবেশে এ ঘোষণা দেন যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সভাপতি আব্দুল লতিফ সম্রাট।

২৩ সেপ্টেম্বর জেএফকে এয়ারপোর্টে অবতরণের পর ২৮ তারিখ পর্যন্ত শেখ হাসিনার হোটেল, জাতিসংঘ, সংবর্ধনাস্থল, এয়ারপোর্ট- সবখানে বিক্ষোভ করবে বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে সম্রাট বলেন, “ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেছে শেখ হাসিনা ও তার সরকারের সীমাহীন অত্যাচার-নির্যাতন আর অপশাসনের পরিপ্রেক্ষিতে। তাকে আর বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।”

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ বলেন, “রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বেগম জিয়াকে মিথ্যা মামলায় জেলে নেওয়া হয়েছে। এখন বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে হাঁটছে শেখ হাসিনা। তাই নিউ ইয়র্কে তাকে সমুচিত জবাব দেওয়া হবে তুমুল বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে।”

নিউ ইয়র্কে শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে পূর্বঘোষিত কর্মসূচির সমর্থনে এই প্রস্তুতি সমাবেশ হয় ব্রুকলিন বরো বিএনপির উদ্যোগে। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন এবং পরিচালনা করেন জাহাংগীর সোহরাওয়ার্দি।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, অন্যতম সহ-সভাপতি সোলায়মান ভূইয়া, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবরউদ্দিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, বিএনপি নেতা সোহরাব হোসেন, ফিরোজ আহমেদ ও জাতীয়তাবাদী ফোরামের নেতা নাসিম আহমেদ।

এছাড়া আরও বক্তব্য দেন সিটি বিএনপির নেতা মাহফুজুল মাওলা নান্নু, গোলাম হোসেন, সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরাম নেতা ফেরদৌস হাসান, নাসির আহমদ, ওমর ফারুক, বিএনপি নেত্রী শিরীন সুলতানা, ওবাইদুল্লাহ, সুজন, সফিকুল ইসলাম অনিক, বাতিন, খলকুর রহমান, কয়সর আহমেদ, ছাত্রদল সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, অপু, সুমন মাহমুদ ও শাহাদৎ হোসেন রাজু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!