দক্ষিণ কোরিয়ায় উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ

দক্ষিণ কোরিয়ায় ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটির আয়োজনে ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ফারুক হিমেল, দক্ষিণ কোরিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 05:26 AM
Updated : 17 Sept 2018, 05:26 AM

রোববার কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টারের হল রুমে কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার ( কেপিস) ও তালহা ট্রেনিং সেন্টারের সহযোগিতায় এ কর্মশালা হয়।

প্রশিক্ষণ কোর্সটির উদ্বোধন করেন কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টারের প্রেসিডেন্ট পার্ক লি। অনুষ্ঠান পরিচালনা করেন রাইসুল ইসলাম রাসেল। প্রশিক্ষক হিসেবে ছিলেন তালহা ট্রেনিংয়ের কো ফাউন্ডার ও পরিচালক মোহাম্মদ সফিউল আলম।

এ সেমিনারে ৪৬ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন, যাদেরকে বাচাইকরণের মাধ্যমে নেওয়া হয়। কেপিসি ও তালহা ট্রেনিংয়ের সহায়তায় ‘স্টার্ট আপ ইয়োর বিজনেস’ মেথডে উদ্যোক্তাদের ব্যবসা শুরু এবং প্রসারে পর্যায়ক্রমে আরও তিনশ’ জনকে প্রশিক্ষণ দেবে বলে জানায় ইকেবিসি।

এ কোর্সে সর্বাধুনিক ব্যবসা প্রসারের কারিকুলাম অনুসরণ করে নেটওয়ার্কিং, আইস ব্রেকিং, বিজনেস প্ল্যান, বিজনেস লার্নিং উইথ প্লে অ্যান্ড গেমিং পদ্ধতিতে উদ্যোক্তাদের শেখানো হচ্ছে। বৃহৎ সম্প্রসারণ পদ্ধতির মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম)মুকিমা বেগম। আরও  উপস্থিত ছিলেন বিসিকের সাবেক সভাপতি আবু বক্কর রানা, আরশাদ আলম ভিকি, ইকেবিসির সাবেক সভাপতি জুয়েল মোল্লা, বর্তমান সেক্রেটারি রাইসুল ইসলাম রাসেল।প্রশিক্ষণে বক্তব্য দেন সংগঠক ওমর ফারুক হিমেল ও মাহবুবুর রহমান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!