নিউ জার্সির হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মোমেন

যুক্তরাষ্ট্রে নিউ জার্সির হ্যাকেনসেক হাসপাতালে চিকিৎসার পর নিউ ইয়র্কের লং আইল্যান্ডে মেয়ের বাসায় ফিরেছেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রেসিডেন্ট এ কে এ মোমেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2018, 08:11 AM
Updated : 14 Sept 2018, 08:14 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে লেজার-অস্ত্রোপচারের মাধ্যমে ইউরিনাল স্টোন অপসারণের পর তিনি এখন ‘পরিপূর্ণ সুস্থ’ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মোমেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সবার দোয়ায় স্টোনটি গুড়িয়ে বের করা সম্ভব হয়েছে। এখন আমি সম্পূর্ণ সুস্থ।”

আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে মোমেন বলেন, “বাংলাদেশে ফিরেই সিলেটে গিয়ে নির্বাচনী প্রচারণায় নামতে হবে। সিলেট-১ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাবার কথা। তবে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বঙ্গবন্ধুকন্যা দলীয় সভানেত্রী শেখ হাসিনা। তাই ফেরার আগেই সবকিছু চেকআপ করার একটি সুযোগ পেয়ে পরম করুণাময়ের শোকরানা আদায় করছি।”

তিনি আরও বলেন, “আমার বয়স এখন ৭২ বছর। ৩৬ বছরের মতো যুক্তরাষ্ট্রে ছিলাম। সৌদি আরবেও ছিলাম কিছুদিন। জীবনে কখনোই হাসপাতালে ভর্তি হতে হয়নি। ঘনঘন চিকিৎসকের কাছেও যাইনি। এটিই প্রথম ঘটনা হাসপাতালে রাত কাটানোর।”

গত ১ ও ২ সেপ্টেম্বর কানাডার টরন্টোতে অনুষ্ঠিত ‘বিশ্ব সিলেট সম্মেলন’-এ অংশ নেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন মোমেন। টরন্টোর হাসপাতালে পরীক্ষার পর নিউ ইয়র্কে ফিরে ইউরোলজিস্ট মোতাহার আহমেদের পরামর্শে ‘ইউরিনাল স্টোন’ অপসারণের সিদ্ধান্ত নেন তিনি, ৬ সেপ্টেম্বর ভর্তি হন নিউ জার্সির হ্যাকেনসেক হাসপাতালে।

এ প্রসঙ্গে মোমেন বলেন, “আমার চিকিৎসা টিমের সদস্যদের মধ্যে আরো দুই বাংলাদেশি চিকিৎসক রয়েছেন। তারা হলেন সোহেল আহমেদ ও ওমর হাসান। এই ৩ জনের মধ্যে দু’জনই সিলেটি। ফলে অত্যন্ত স্বাচ্ছন্দবোধ করেছি এই অস্ত্রোপচার নিয়ে।”