২১ অগাস্টে হতাহতদের স্মরণে সভা যুক্তরাষ্ট্রে

একুশে অগাস্ট গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে আলোচনা সভা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 05:33 AM
Updated : 21 August 2018, 05:34 AM

সোমবার রাতে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসে নিউ মেজবান রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

আলোচনা সভার শুরুতে নিহতদের স্মরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সাইফুল আলম সিদ্দিকী।

২০০৪ সালে শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় চালিয়ে ২৪ নেতাকর্মীকে হত্যা, কয়েকশত মানুষকে আহত করার জন্যে খালেদা জিয়া, তারেক রহমান গংদের দায়ী করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে। 

সিদ্দিকুর রহমান বলেন, “বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করে দলকে নেতৃত্বশূন্য করতেই ওই হামলা হয়েছিল এবং তাতে প্রত্যক্ষ মদদ ছিল তৎকালীন বিএনপি-জামায়াত জোটের শীর্ষ নেতাদের। উচ্চ পর্যায়ের তদন্তে সে ষড়যন্ত্র উদঘাটিত হয়েছে। তাই অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির বিকল্প নেই।”

সভায় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি লুৎফুল কবির, প্রচার সম্পাদক এনাম, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী ও যুবলীগের আহ্বায়ক তারেকুল হায়দার চৌধুরী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!