দক্ষিণ আফ্রিকায় জাতীয় শোক দিবস পালিত

জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগ, দক্ষিণ আফ্রিকা কেন্দ্রীয় কমিটি।

আরিফুর রহমান দিলু, দক্ষিণ আফ্রিকা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 06:07 AM
Updated : 20 August 2018, 06:07 AM

বুধবার দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ স্মল স্ট্রিটে আওয়ামী লীগ দক্ষিণ আফ্রিকা শাখার কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. ইব্রাহিম সোহাগের সঞ্চালনায় ও সিনিয়র সভাপতি রফিকুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার শাব্বির আহমেদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে শাব্বির আহমেদ বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তাঁর জীবদ্দশায়, তিনি তা শেষ করে যেতে পারেননি। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী সেই স্বপ্নকে একে একে বাস্তবায়ন করে যাচ্ছে।”

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল সোহেল, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াদ হোসেন রিকু ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক গোলাপ হোসেন দুলাল।

এছাড়া উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সভাপতি বাদল মৃধা, সিনিয়র সভাপতি মো.আরাফাত চৌধুরী, সাধারণ সম্পাদক মো. মিলন ও দপ্তর সম্পাদক ইসমাঈল মাহমুদ।

আমন্ত্রিত অতিথির মধ্যে ছিলেন সাংবাদিক সারওয়ার আমিন বাবু, তাজুল ইসলাম, নুরুল আলমসহ আরও অনেকে।

আলোচনা শেষে কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াদ হোসেন রিকুর নেতৃত্বে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!