নিউ ইয়র্ক কন্স্যুলেটে জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 07:26 AM
Updated : 17 August 2018, 07:26 AM

স্থানীয় সময় বুধবার সকালে কন্স্যুলেট ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করে দিনের কর্মসূচি শুরু করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

দিনের কর্মসূচির মধ্যে ছিলো জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের উপর তৈরি প্রামাণ্যচিত্র প্রদর্শন, শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ ও আলোচনা সভা।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

তিনি বাঙালির প্রতিটি ন্যায়সঙ্গত আন্দোলনে বঙ্গবন্ধুর নেতৃত্বের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’, ‘ভিশন-২০২১’ ও ‘ভিশন-২০৪১’ গড়ার স্বপ্ন বাস্তবায়নের করতে সবাইকে কাজ করার আহ্বান জানান।

আলোচনা পর্বে আরও বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, লুৎফুল করিম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আব্দুল মুকিত চৌধুরী, ‘আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের’ সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ডেমোক্র্যাটিক পাটির নেতা আব্দুস শহীদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ফাহিম রেজা নূর, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেত্রী অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী, সাংবাদিক সৈয়দ মুহম্মদউল্লাহ, কম্যুনিটি নেতা শাহাদৎ হোসেন, শফিকুল ইসলাম ও সাইফুল আলম সিদ্দিকী উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!