যুক্তরাষ্ট্রে প্রবাসীদের দাবিতে তৎপর কনসাল জেনারেল

যুক্তরাষ্ট্র প্রবাসীদের বিভিন্ন দাবি নিউ ইয়র্ক সিটি পুলিশ কমিশনারকে জানিয়েছেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2018, 06:06 AM
Updated : 23 July 2018, 06:06 AM

বুধবার সাদিয়া সাক্ষাৎ করেন নিউ ইয়র্ক সিটি পুলিশ কমিশনার জেমস পি. ও’নেইলের সাথে।

এ সময় তিনি প্রবাসীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকার অনুরোধ জানান। দাবি দুটি হচ্ছে স্থায়ী একটি শহীদ মিনার নির্মাণ এবং মসজিদ-মন্দিরের আশপাশে পুলিশী টহল বৃদ্ধিসহ গাড়ি পার্কিংয়ের সুবিধার সম্প্রসারণ।

কমিশনার ও তার ডিপার্টমেন্টকে বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীকে সেবা দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বাংলাদেশি এই কূটনীতিক পুলিশ কমিশনার ও’নেইলকে নিউ ইয়র্ক সিটিতে বাংলাদেশি-আমেরিকান অধ্যুষিত এলাকায়, বিশেষ করে ধর্মীয় অনুষ্ঠানের সময় এবং জুম্মার দিনে টহল বৃদ্ধির অনুরোধ জানান। বাংলাদেশি-আমেরিকান বিশেষত নারীদের তার ডিপার্টমেন্টে যোগ্যতার ভিত্তিতে চাকরির ব্যাপারেও সুপারিশ করেন তিনি।

এসময় পুলিশ কমিশনার তার বাহিনীতে কর্মরত বাংলাদেশি-আমেরিকান পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের বিষয়টি উল্লেখ করে তাদের প্রশংসা করেন।

কনসাল জেনারেল উত্থাপিত বিষয়গুলোর প্রতি তিনি নজর রাখবেন বলে আশ্বাস দেন এবং পুলিশ কমিশনার তার ডিপার্টমেন্টকে সহযোগিতার জন্য নিউ ইয়র্ক সিটিতে বসবাসরত বাংলাদেশি-আমেরিকান কমিউনিটির সকল সদস্যকে ধনবাদ জানান।

নিউ ইয়র্কের ইনটেলিজেনস প্রধান থমাস পি. গ্যালাটি, উপ-কমিশনার (ইনটেলিজেনস এবং কাউন্টার-টেররিজম) জন মিলার এবং বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর আয়েশা হক এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে ১২ জুলাই সাদিয়া সাক্ষাৎ করেন কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজের সাথে। সৌজন্য সাক্ষাতে গিয়ে নারী প্রেসিডেন্টকে বিশেষভাবে অভিনন্দন জানিয়ে সবচেয়ে বেশি অভিবাসী অধ্যুষিত কুইন্সের নানা বিষয়ে তারা কথা বলেন।

সাদিয়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মায়ের ভাষার জন্যে বাঙালির রক্তদানের অবিস্মরণীয় ইতিহাস বলেন। এর পরিপ্রেক্ষিতে বরো প্রেসিডেন্ট তাকে জানান, তিনি এ ব্যাপারে অবহিত আছেন এবং কয়েক বছর ধরেই তার অফিসে দিবসটি গভীর শ্রদ্ধায় পালিত হচ্ছে।

কনসাল জেনারেল একটি স্থায়ী একটি শহীদ মিনার নির্মাণ ও সেইসাথে কুইন্সে বসবাসরত বাংলাদেশিদের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি বাংলা ভাষা-সংস্কৃতি বিকাশে চলমান কার্যক্রমেও সহযোগিতার বাড়াতে অনুরোধ করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!