কুয়েতে প্রবাসীদের ‘রেমিটেন্স ও সঞ্চয়’ নিয়ে সেমিনার

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ‘বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণের উপকারিতা ও প্রবাসীদের সঞ্চয়ী হতে করণীয়’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আ হ জুবেদ, কুয়েত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2018, 11:07 AM
Updated : 21 July 2018, 11:07 AM

শুক্রবার কুয়েত সার্ক টাওয়ার হোটেলের হলঘরে এ আয়োজন করে প্রবাসী সংগঠন ‘বাংলাদেশ টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন কুয়েত’।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ও ‘বাংলাটিভি’ কুয়েত প্রতিনিধি আ হ জুবেদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন।

প্রধান অতিথি ছিলেন দেশটিতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর আব্দুল লতিফ খাঁন।

বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. আনিসুজ্জামান। প্রধান বক্তা ছিলেন সোনালী ব্যাংকের কুয়েত প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারী।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়েত কান্ট্রি ম্যানেজার হাফিজুল ইসলাম, ‘বিডি এস ইন্টারন্যাশনাল জেনারেল ট্রেডিং কোম্পানি’ ও ‘হোলি লিভিং ডেভেলপমেন্ট কোম্পানির’ কার্যনির্বাহী সফিকুল ইসলাম ও ‘মানবাধিকার সাংবাদিক ফোরামের’ সভাপতি মোহাম্মদ ইয়াকুব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ সভাপতি শরিফ মুহাম্মদ মিজান, সহ সভাপতি শেখ এহছানুল হক খোকন ও জ্যেষ্ঠ সহ সভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন।

প্রবাসীরা জানান, প্রায় তিন লাখ বাংলাদেশির কর্মস্থল কুয়েত। দেশটি থেকে প্রবাসীরা বিভিন্নভাবে দেশে রেমিটেন্স পাঠিয়ে থাকেন। অনেকেরই জানা নেই বৈধ উপায়ে রেমিটেন্স পাঠানো ও সঞ্চয়ের উপকারিতা। এ সেমিনার প্রবাসীদের সচেতন করবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!