কোরিয়ায় আমদানি পণ্য মেলায় বাংলাদেশ

দক্ষিণ কোরিয়ায় তিন দিনের ‘ইম্পোর্ট গুডস ফেয়ার’ (আইজিএফ)-এ অংশ নিয়েছে বাংলাদেশ।

ফারুক হিমেল, দক্ষিণ কোরিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 08:41 AM
Updated : 25 June 2018, 08:41 AM

চলতি মাসের ২১ থেকে ২৩ তারিখ পর্যন্ত দেশটির রাজধানী সিউলের কোয়েক্স মলে অনুষ্ঠিত এ মেলায় দেশিয় আমদানি পণ্য নিয়ে প্যাভিলিয়ন দেয় বাংলাদেশ দূতাবাস।

‘কোরিয়া ইম্পোটার্স অ্যাসোসিইয়েশন’ (কইমা) এর আয়োজনে পঞ্চাশটি দেশ এ মেলায় অংশ নেয় বলে দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ২১ জুন অংশগ্রহণকারী দেশগুলোর রাষ্ট্রদূত-কূটনৈতিক প্রতিনিধির উপস্থিতিতে মেলা উদ্বোধন করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান মাইং জিন শিন। এসময় বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম উপস্থিত ছিলেন।

মেলায় বাংলাদেশের প্যাভিলিয়নে ছিলো- নকশিকাঁথা, পাট ও চামড়াজাত পণ্য, টি শার্ট, চিংড়ি, শাড়ি, হোম  টেক্সটাইল, সিরামিক পণ্য, বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী ও নারকেল তেল।

কইমা চেয়ারম্যান ও অন্যান্য রাষ্ট্রদূত বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শনে এলে রাষ্ট্রদূত আবিদা ইসলাম ও দূতাবাসের কর্মকর্তারা তাদের স্বাগত জানান।

বাংলাদেশ দূতাবাস কইমা চেয়ারম্যান ও তার স্ত্রীকে বাংলাদেশি খাবার ও গামছা উপহার দেন।

দূতাবাস সূত্র জানায়, মেলায় বাংলাদেশের অংশগ্রহণের ফলে কোরিয় ব্যবসায়ীদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। এটি কোরিয়ায় বাংলাদেশি পণ্যের বাজার ও দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী করবে বলে আশা করছেন প্রবাসীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!