খালেদার মুক্তির দাবিতে নিউ ইয়র্কে সমাবেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নিউ ইয়র্কে সমাবেশ করেছে ‘যুক্তরাষ্ট্র বিএনপি’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 06:02 AM
Updated : 25 June 2018, 06:02 AM

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ডে আব্দুল্লাহ চায়নিজ পার্টি হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সভাপতি আব্দুল লতিফ সম্রাট ও পরিচালনা করেন ব্রুকলিন বিএনপির সেক্রেটারি জাহাঙ্গির সোহরাওয়ার্দি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, “মুক্ত খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হবে না। জনপ্রতিরোধ রচনা করা হবে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত। কোন অগণতান্ত্রিক শক্তিই জনগণের এ জাগরণকে ঠেকিয়ে রাখতে পারবে না। নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের চেয়েও জোরালো আন্দোলন রচিত হবে।”

সমাবেশে আরেক উপদেষ্টা আতাউর রহমান ঢালি বলেছেন, “জেল-জুলুম, গুম-খুন কোনকিছুই জনরোষ থামাতে পারবে না। বিএনপির শর্ত অনুযায়ী সরকারকে সংলাপে এসে নির্দলীয় নিরপেক্ষ সরকারের রূপরেখা অনুযায়ী নির্বাচনের তফসিল ঘোষণা করতেই হবে।”

জাসাসের কেন্দ্রীয় সেক্রেটারি ও চিত্রনায়ক হেলাল খান বলেন, “স্বৈরশাসনের  কবলে প্রিয় মাতৃভূমি। গণতন্ত্রের অতন্দ্র প্রহরী বেগম জিয়াকে সাজানো মামলার রায়ে কারাগারে নিঃশেষ করার ষড়যন্ত্র কেউ মানবে না। তাই এখন সময় হচ্ছে দুর্বার আন্দোলনের প্রস্তুতি গ্রহণের।”

অনুষ্ঠানে যুবদলের সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, অন্যতম সহ-সভাপতি সোলায়মান ভূইয়া ও বাবরউদ্দিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের ও সেক্রেটারি কাওসার আহমেদ, তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের চেয়ারপারসন ও যুক্তরাষ্ট্র বিএনপির নেতা পারভেজ সাজ্জাদ, মাহফুজুল মাওলা নান্নু এবং সৈয়দা মাহমুদা শিরিন বক্তব্য দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!