নিউ ইয়র্ক বইমেলায় ‘সেলফি যন্ত্রণায়’ তসলিমা নাসরিন

যুক্তরাষ্ট্রে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত ‘২৭তম নিউ ইয়র্ক বাংলা বইমেলায়’ এসে ‘সেলফি যন্ত্রণায়’ পড়েছেন কবি ও লেখক তসলিমা নাসরিন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 10:01 AM
Updated : 24 June 2018, 10:02 AM

তিন দিনব্যাপী এ বইমেলায় দ্বিতীয় দিন স্থানীয় সময় শনিবার বিকেলে নিউ ইয়র্কের ৭৭ স্ট্রিট ও ৩৭ অ্যাভিনিউ জ্যাকসন হাইটস স্কুল মিলনায়তনে নতুন বইয়ের প্রদর্শনীতে এসেছিলেন তিনি।

তসলিমা নাসরিনের ফোন নম্বর সংরক্ষণ করছেন লেখক ও সাংবাদিক শিতাংশু

‘প্রজন্ম একাত্তর’ এর সভাপতি শিবলী সাদিক ও ‘ঐক্য পরিষদ’ এর নেতা টমাস দুলু রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তসলিমার পাশে দাঁড়িয়ে সবাই ছবি উঠাতে চাচ্ছিলেন। কেউ কেউ সেলফিতে ব্যস্ত হয়ে সেখানে ঠেলাঠেলি শুরু করেন। তবে সবাই বেশ আন্তরিক ছিলেন তসলিমার প্রতি।

মেলার দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তসলিমা নাসরিন এ মেলার অতিথি বা বক্তা কিছুই ছিলেন না। সাধারণ একজন দর্শক হিসেবে তার প্রবাসী এক বোনের সঙ্গে মেলায় আসার পর ‘অঙ্কুর প্রকাশনীর’ স্টলে বসেন। সেখানে তার লেখা কয়েকটি বই প্রদর্শিত হচ্ছে।

তসলিমা নাসরিনের সঙ্গে হেলেন রায় ও টমাস দুলু রায়

অনেকে অনুযোগ করে জানান, কিছু ভক্ত-সমর্থক হায়-হ্যালো-কেমন আছেন ইত্যাদি বলতে বলতে তার গায়ের সঙ্গে গা মিলিয়ে সেলফি উঠানোর প্রতিযোগিতায় করেন। পাশে দাঁড়িয়ে ছবি তোলার হিড়িক পড়ে যাওয়ায় বিব্রত তসলিমা নাসরিন দ্রুত বইমেলা ছেড়ে যান।

ওই সময় অঙ্কুর প্রকাশনা সংস্থার প্রধান পরিচালক মেজবাউদ্দিন আহমেদ স্টলে উপস্থিত ছিলেন।

তিনি জানান, তসলিমা নাসরিন মাঝেমধ্যেই যুক্তরাষ্ট্রে আসেন বোনের বাসায়। এর আগেও তিনি এ বইমেলায় এসেছেন। কিন্তু এবারের মতো সেলফি যন্ত্রণায় পড়তে হয়নি। ছবি উঠানোর প্রতিযোগিতায় মেলাস্থলে হৈ চৈ পড়ে যায়। তসলিমা ছিলেন প্রফুল্ল এবং শেষ পর্যন্ত হাসতে হাসতেই তার বোনের সঙ্গে মেলা ছেড়ে যান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!