নিউ ইয়র্কে নতুন কনসাল জেনারেলের ‘শুভেচ্ছা বিনিময়’

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে ‘শুভেচ্ছা বিনিময়’ করেছেন নিউ ইয়র্কে বাংলাদেশের নতুন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 10:09 AM
Updated : 23 June 2018, 12:17 PM

বৃহস্পতিবার নিউ ইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট ভবনে এই সভা হয়। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

কনসাল জেনারেল সাদিয়া অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া বাংলাদেশি প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত রেখে মার্কিন রাজনীতিতে সংশ্লিষ্ট করা, জাতিসংঘের শহর নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের অফিসে কালচারাল সেন্টারসহ ‘বঙ্গবন্ধু ভবন’ স্থাপন এবং কূটনীতিকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার সংকল্পের কথা জানান।

মাসুদ বিন মোমেন বলেন, “নিউ ইয়র্ক ও নিউ ইংল্যান্ড অঞ্চলের সাড়ে ৪ লাখের বেশি প্রবাসীর সেবা দেওয়ার স্থান হচ্ছে এ কনস্যুলেট অফিস। প্রয়োজনের চেয়ে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা কম হলেও সবাই সক্রিয় রয়েছেন। দৈনিক আড়াই শতাধিক মানুষ আসছেন বিভিন্ন কাজের জন্য। এটি সম্ভব হচ্ছে বাঙালি বলেই। কারণ, আমরা সবাই বাস্তবতাকে অকৃপণচিত্তে মেনে নিয়ে কাজে আগ্রহী।”

রাষ্ট্রদূত আরও বলেন, “এমন একটি কর্মপরিবেশে হয়তো কেউ ফোন করে সঙ্গে সঙ্গে কাউকে না পেয়ে ক্ষুব্ধ হন কিংবা সশরীরে অফিসে এসেও ধৈর্যধারণ করতে চান না অনেকে। আমি সবার প্রতি অনুরোধ রাখবো বস্তুনিষ্ঠ সমালোচনার, যা থেকে আমরা সংশোধিত হবার সুযোগ পেতে পারি।”

অন্যদের মধ্যে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব শামীম আহমেদ, ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের প্রথম প্রেস সচিব নূরএলাহি মিনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!