লেবাননে ঈদুল ফিতর উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় লেবাননের রাজধানী বৈরুতে ঈদুল ফিতর উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

জহির রায়হান, লেবানন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 06:26 AM
Updated : 16 June 2018, 06:26 AM

শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে বেলা সাড়ে ১০টা পর্যন্ত বৈরুত নগরীর রফিক হারিরি জাতীয় মসজিদসহ বিভিন্ন মসজিদ ও কোম্পানিগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদের মধ্যে হাইছুল্লুম, শৈফাত, ওয়াহেদু শাহরুর, লাইলাকি, ছালুমি, জামুছ, রুশুস, মোকাল্লেছসহ বিভিন্ন এলাকায় ছোটবড় প্রায় ২০-২৫টি স্থানে বাঙালিদের ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বৈরুতের রফিক হারিরি জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। পরে নামাজ শেষে রাষ্ট্রদূত বিভিন্ন এলাকায় গিয়ে ঈদের জামাতে অংশ নেওয়া বাংলাদেশিদের সাথে কুশল বিনিময় ও কোলাকুলি করেন।

এদিকে হাইছুল্লুম মাওয়াফ এলাকায় বাংলাদেশিদের আয়োজনে সকাল ৯টার দিকে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে রাষ্ট্রদূত মোনাজাতে নেন এবং প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার সকল বাংলাদেশি নাগরিকদের আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে বলেন, “আপনাদের যে কোন সমস্যা দূতাবাসকে অভিহিত করবেন। আপনাদের সমস্যাগুলো সমাধান করাই হলো আমাদের প্রধান কাজ।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!