খালেদার মুক্তি চেয়ে যুক্তরাষ্ট্র জাসাসের সভা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে সভা করেছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2018, 07:25 AM
Updated : 13 June 2018, 07:25 AM

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যামাইকায় একটি পার্টি হলে সমাবেশ সাব কমিটির আহ্বায়ক শেখ হায়দার আলীর সভাপতিত্বে এ সমাবেশ সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ ও সদস্য সচিব আনোয়ার হোসেন।

বক্তব্য দেন জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক হেলাল খান।

তিনি বলেন, “বাংলাদেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠান তছনছ করা হয়েছে। গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। এখন তাকে চিকিৎসা দিতেও গড়িমসি করা হচ্ছে। এ সরকারকে হঠাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

“জোর করে ক্ষমতা আঁকড়ে থাকা শেখ হাসিনা সরকারের বাজেট জনগণ প্রত্যাখান করেছে। কারণ, এ বাজেট করা হয়েছে আওয়ামী লীগের লোকজনের স্বার্থে, লুটতরাজের অভিপ্রায়ে। রাষ্ট্রীয় সম্পদ লুটের মধ্য দিয়ে তারা আবারো ক্ষমতায় থাকতে চায়।”

বিশেষ অতিথি বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ বলেন, “সরকার জেনে গেছে যে ৯৫% মানুষই তাদেরকে চায় না। এজন্য বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে আরেকটি ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের ফন্দি এঁটেছে। কিন্তু বিএনপির আদর্শে উজ্জীবিতরা তা হতে দেবে না।”

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, “ঈদের পর আন্দোলনের ডাক এলেই সবাইকে ভেদাভেদ ভুলে কাজ করতে হবে।”

যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন বলেন, “ঈদের পর জাতিসংঘ ও স্টেট ডিপার্টমেন্টের সামনে কর্মসূচি দেওয়া হবে। সেখানে দলে দলে যোগদানের প্রস্তুতি নিন এখন থেকেই। ১/১১ পরবর্তী সময়ের চেতনায় দূর্বার আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে অপসারণ করে জনগণের সরকার বসাতে হবে।”

জাসাসের কেন্দ্রীয় নেতা দারাদ আহমেদ বলেন, “গান্ধীজির মতো অহিংস আন্দোলনের দিন শেষ। এখন প্রয়োজন টেনে-হিঁচড়ে গদি থেকে নামানোর আন্দোলন। সরকারের অনুমতি নিয়ে সভা-সমাবেশের ওপর ভরসা করে থাকলে শত বছরেও বেগম জিয়াকে মুক্ত করা যাবে না।”

সমাবেশে আরও বক্তব্য দেন- যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবরউদ্দিন, ব্রুকলিন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জাহাঙ্গির সোহরাওয়ার্দি, কাজী কামাল, সিদ্দিক হুসেন রুবেল, এটিএম হেলালুর রহমান ও তমিজউদ্দিন।

নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বিএনপি নেতা সৈয়দা মাহমুদা শিরিন, ফারুক হোসেন মজুমদার, বাকির আজাদ ও আবুল কালাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!