যুক্তরাষ্ট্রে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক আলোচনা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধাদের সাথে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক আলোচনা করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 05:31 AM
Updated : 26 May 2018, 05:31 AM

শুক্রবার জ্যাকসন হাইটসে চ্যানেল আই ভবনের এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ।

জাতিসংঘের হিউম্যান ডেভেলপমেন্ট রিপোর্ট অফিস (এইচডিআরও)-এ ‘মানবিক উন্নয়নের জন্য আর্থিক অন্তর্ভূক্তি’ শীর্ষক কর্মশালায় অংশ নেওয়ার জন্যে নিউ ইয়র্কে রয়েছেন আতিউর রহমান।

আতিউর বলেন, “বাংলাদেশ ইতোমধ্যেই মানবিক এবং অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে। আর এই সাফল্যের পেছনে রয়েছে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের দূরদর্শী আর্থিক অন্তর্ভূক্তির কৌশল। এটা সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বাধীন সরকারের যথার্থ ভূমিকার কারণে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মুক্তিযোদ্ধা লাবলু আনসার, রেজাউল বারি, শহিদুল ইসলাম এবং আবুল বাশার চুন্নু।

সেক্টর কমান্ডার্স ফোরামের নেতাদের মধ্যে ছিলেন যুগ্ম সম্পাদক আব্দুল কাদের মিয়া ও নূরল আমিন বাবু, প্রচার সম্পাদক শুভ রায়, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, প্রবাসী কল্যাণ সম্পাদক জাফরউল্লাহ, নির্বাহী সদস্য লিটন, নান্টু মিয়া এবং কানু দত্ত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!