সংঘাত মোকাবেলায় জাতিসংঘের সভায় বাংলাদেশ

বিভিন্ন দেশে সংঘাত মোকাবেলা ও শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের আলোচনায় বাংলাদেশের হয়ে অংশ নিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 10:54 AM
Updated : 25 May 2018, 10:55 AM

স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে পিসবিল্ডিং কমিশন (পিবিসি) ও পিসবিল্ডিং ফান্ড (পিবিএফ) বিষয়ে জাতিসংঘ মহাসচিবের দেওয়া প্রতিবেদনের উপর এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় মাসুদ বিন মোমেন বলেন, “সংঘাতের শেকড় খুঁজতে এবং তা মোকাবেলা করতে পিসবিল্ডিং কমিশন ও পিসবিল্ডিং ফান্ডের কোন বিকল্প নেই, আর এ কারণেই এ ফান্ডে যথাসম্ভব সহায়তা দিতে বাংলাদেশ পদক্ষেপ নিয়েছে।”

রাষ্ট্রদূত মাসুদ আরও বলেন, “টেকসই শান্তি বিনির্মাণে প্রত্যেক দেশ ও সমাজেরই নিজস্ব ভাবধারা ও পদক্ষেপ নিতে দৃঢ়সংকল্প হওয়া উচিত। আর এ বিষয়টি গভীরভাবে ধারণ করেই বাংলাদেশ সম্প্রতি টেকসই শান্তি বিনির্মাণ বিষয়ক গবেষণা ও প্রশিক্ষণের জন্য পিসবিল্ডিং সেন্টার প্রতিষ্ঠা করেছে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!