জর্জিয়ায় প্রাইমারি সিনেটর নির্বাচনে জয়ী শেখ রহমান

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট ৫ নির্বাচনী এলাকা থেকে রাজ্যের সিনেটরপ্রার্থী হিসেবে প্রাইমারি নির্বাচনে বিজয়ী হয়েছেন বাংলাদেশি শেখ রহমান চন্দন।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 01:42 PM
Updated : 23 May 2018, 01:42 PM

স্থানীয় সময় মঙ্গলবার অনুষ্ঠিত এ নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির এ প্রার্থী চার হাজার দুই ভোট পান, তার নিকটতম ডেমোক্র্যাটিক পার্টির অপর প্রতিদ্বন্দ্বী কার্ট থম্পসন পেয়েছেন দুই হাজার একশ সতেরো ভোট।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শেখ রহমান এ বিজয়কে ‘বাংলাদেশিদের বিজয়’ বলে উল্লেখ করে বাংলাদেশি-এশিয়ান ভোটারসহ ডেমোক্র্যাটিক পার্টির সংগঠক ও সদস্যদের কৃতজ্ঞতা জানান।

বেসরকারি মাধ্যমগুলো জানায়, ওই এলাকায় রিপাবলিকান পার্টির কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেননি। শেখ রহমান ৬৮% ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আগামী নভেম্বরের ডেমোক্র্যাটিক পার্টির পক্ষে তিনিই জাতীয় নির্বাচনে প্রথম বাংলাদেশি প্রার্থী হিসেবে লড়বেন।

নরক্রস, লিলবার্ন ও লরেন্সভিল শহর নিয়ে গঠিত এ এলাকায় গত ৮ বছর ধরে ডেমোক্র্যাটিক পার্টির পক্ষ থেকে কার্ট থম্পসন সিনেটর হিসেবে নির্বাচিত হয়ে আসছিলেন। তিনি এ নির্বাচনে হেরে গিয়ে তার সিনেটর পদটি দীর্ঘদিন পর হারাতে চলেছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!