জর্জিয়ায় বাংলাদেশ সমিতি নির্বাচন কমিশনের সভা

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘জর্জিয়া বাংলাদেশ সমিতির’ নবগঠিত নির্বাচন কমিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 01:49 PM
Updated : 21 May 2018, 02:04 PM

গত ১২ মে স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টার শ্যালোফোর্ড রোডে কোয়ালিটি ইন হোটেল মিলনায়তনে এ সভার বিষয় ছিলো সমিতির আসন্ন নির্বাচন প্রস্তুতি।

সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার মশিউর রহমান চৌধুরী।

তিনি সংগঠনের সদস্যদের মতামত নিয়ে ও গঠনতন্ত্র মেনে আসন্ন নির্বাচনের তারিখসহ একটি পরিপূর্ণ নির্বাচনী তফশিল বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে বলে জানান।

নির্বাচনের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলোচনা করেন চার নির্বাচন কমিশনার- মোহাম্মদ মামুন শরীফ, ইলা চন্দ, ওয়াসি উদ্দিন ও শাকুর মিন্টু।

বক্তারা সংগঠনের সংবিধান অনুযায়ী আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করার পক্ষে মতামত দেন।

তবে মে-জুন মাসে পবিত্র রমজান এবং জুলাইয়ে ৩২তম ফোবানা সম্মেলন আটলান্টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে সম্মেলনের পর কোন এক সময়ে এ নির্বাচন আয়োজন করা যেতে পারে বলে কোনো কোনো বক্তা মত দেন।

সভায় আরও বক্তব্য দেন মোহাম্মদ জামান ঝন্টু, গিয়াস উদ্দিন ভূঁইয়া, মোহাম্মদ আলী হোসেন, নজরুল ইসলাম, খান মাসুদুর রহমান, হুমায়ুন কবির কাওসার, মোস্তাক আহমেদ, এ এইচ রাসেল, শেখ জামাল, মোহাম্মদ আলী খান সজল, মোহন জব্বার, ভাস্কর চন্দ, উত্তম দে, আবু তালুকদার, মিনহাজুল ইসলাম বাদল, মোহাম্মদ আজাদ, সহিদুল ইসলাম ঠান্ডু, হাসান চৌধুরী সুহেল, মহিউদ্দিন দুলাল, অভিষেক স্যাম, ইলিয়াস হাসান, সৈকত প্রধান ও কায়দুজ্জামান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!