নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধু স্যাটেলাইন মহাকাশে উৎক্ষেপণ উপলক্ষে প্রবাসীদের ফ্লোরিডার অরল্যান্ডোতে যাওয়ার আহ্বান জানিয়েছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 06:16 AM
Updated : 24 April 2018, 06:16 AM

সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ৪ মে বঙ্গবন্ধু স্যাটেলাইন মহাকাশে উৎক্ষেপণের দিন অরল্যান্ডোতে যাওয়ার কথা বলে সংগঠনটি।

এছাড়া সামনের নির্বাচনে নৌকা মার্কা প্রতীকের প্রার্থীদের পক্ষে নিজ নিজ এলাকায় যাওয়ার কর্মসূচিও ঘোষণা করেছে সংগঠনটি।

সম্মেলনে লন্ডনে থেকে তারেক রহমান বাংলাদেশ বিরোধী অপতৎপরতার জড়িত বলে অভিযোগ এনে নিন্দা ও অবিলম্বে তাকে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে বিচারে সোপর্দ করার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন মহানগর আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক নূরল আমিন বাবু। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

এ সময় জাকারিয়া বলেন, “বাংলাদেশের এগিয়ে চলাকে সহ্য করতে পারছে না একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মা বিএনপি-জামাত জোট। এই অপশক্তির মদদদাতা হিসেবে তারেক রহমান লন্ডনে বসে একের পর ষড়যন্ত্র চালাচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে।”

সংবাদ সম্মেলনে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা আব্দুল হাই জিয়া, সহ-সভাপতি মফিজুর রহমান, মাসুদ হোসেন সিরাজি, আব্দুল কাদের মিয়া, আলমগীর মিয়া ও মোর্শেদা জামান এবং যুগ্ম সম্পাদক খায়রোল ইসলাম খোকন।

এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক শিবলু, মাহফুজুল হায়দার, সুমন মাহমুদ, যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, আব্দুল মতিন পারভেজ, মোস্তফা কামাল পাশা মানিক ও জাফরউল্লাহ প্রমুখ।

সম্প্রতি সংগঠনটির কিছু ঘটনার পরিপ্রেক্ষিতে এক প্রশ্নের জবাবে জাকারিয়া চৌধুরী বলেন, “নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডে স্থবিরতা আনার ষড়যন্ত্রে লিপ্তদের মুখোশ উন্মোচন করে শীঘ্রই দলের হাই কমান্ডকে অবহিত করা হবে।”

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়েছে, “জাকারিয়া চৌধুরীকে এই পদে নিয়োগ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীর রেফারেন্সে প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তাই জাকারিয়া চৌধুরীর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার একমাত্র ক্ষমতা উনাদের, অন্য কারো নয়।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!