আবুধাবিতে বাংলাদেশ মিশনে বর্ষবরণ

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলা নববর্ষ ও উন্নয়ন মেলা উদযাপন করা হয়েছে।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 02:33 PM
Updated : 23 April 2018, 02:33 PM

স্থানীয় সময় শুক্রবার আবুধাবির বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজে দিনব্যাপী এ মেলায় প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

এবার মেলার নতুনত্ব ছিলো রঙ বেরঙের প্ল্যাকার্ড ও ফেস্টুনে সাজানো আকর্ষণীয় মঙ্গল শোভাযাত্রা। এটি স্কুল চত্বর প্রদক্ষিণ করে।

এতে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, তার স্ত্রী জাকিয়া হাসনাত ইমরান, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ সমিতিসহ জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কুলের ছাত্র-শিক্ষক ও প্রবাসীরা অংশ নেন।

উন্নয়ন মেলা উপলক্ষে সরকারের নানামুখী সাফল্য ও উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দেওয়া পোস্টার ব্যানারে ছেয়ে ছিল স্কুল। পরে এ সংক্রান্ত একটি একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

স্কুল অডিটোরিয়ামে ফিতা কেটে পিঠা উৎসব উদ্বোধন করেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এসময় কমিউনিটি নেতা-কর্মী ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিনটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতি ইউএইর সভাপতি মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান ও দূতাবাসের শ্রম সচিব এ কে এম মোকছেদ আলী।
সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম পাসপোর্ট সচিব মোহাম্মদ রিয়াজুল হক। বর্ষবরণের গান, দেশের গান, নাচ, র‍্যাফেল ড্র, সুবেশী দম্পতি নির্বাচন, সেরা রাঁধুনি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করে দূতাবাস, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি ও বাংলাদেশ সমিতি ইউএই।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!