সিঙ্গাপুরে অসুস্থকে সাহায্য করে আলোচিত বাংলাদেশি

সিঙ্গাপুরে অসুস্থ এক বৃদ্ধাকে সাহায্য করে দেশটির পুলিশ বিভাগ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় এসেছেন এক বাংলাদেশি।

এম ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2018, 10:51 AM
Updated : 21 April 2018, 10:51 AM

প্রবাসী এ শ্রমিকের নাম কালাম মোহাম্মদ আবু। তিনি সিঙ্গাপুরের তানজং পাগার টাউন কাউন্সিল এলাকায় দশ বছর ধরে একজন পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করছেন।

প্রতিদিনের মতো গত ১৪ এপ্রিল দেশটির কমলওয়েলথ ক্রিসেন্ট এলাকার ১০৩ ব্লকে একটি দালানের ছয় তলার বারান্দা পরিস্কার করছিলেন কালাম।

প্রশংসাপত্র দিচ্ছেন সিঙ্গাপুরের সংসদ সদস্য মেলভিন ইয়ং

বৃহস্পতিবার স্থানীয় পত্রিকা চ্যানেল নিউজএশিয়ায় এক সাক্ষাতকারে তিনি বলেন, “ওইদিন কাজ করার সময় সিঙ্গাপুরিয়ান এক বৃদ্ধা এসে বললেন- আমি ক্ষুধার্ত, আমাকে কিছু খাবার দাও।”

কালাম বৃদ্ধার পেটের মধ্যে সদ্য সেলাই করা ফ্যাকাশে লাল ক্ষতচিহ্ন দেখতে পান। বাজারে গিয়ে খাবার কিনতে পারছিলেন না, নড়াচড়াও করতে পারছিলেন না। কয়েকদিন আগে তার পাকস্থলিতে অস্ত্রোপচার হয়েছে বলে জানান তিনি।

এ অবস্থায় কালাম তার এক সহকমীর ই-স্কুটার নিয়ে তার থাকার জায়গা স্টোররুমের দিকে ছুটে যান মহিলার জন্য খাবার আনতে, সেখানে তার নিজের জন্য দুপুরের খাবারের বাক্সটা ছিলো।

কুইনটাউন টহল পুলিশের তিন কর্মকর্তার সঙ্গে কালাম

আসার পথে কুইনটাউন টহল পুলিশের তিন কর্মকর্তা তাকে থামিয়ে জানতে চান, এতো তাড়াহুড়া করে তিনি কোথায় যাচ্ছেন। কালাম তখন পুলিশকে বিস্তারিত জানান।

এ ঘটনায় সিঙ্গাপুর টহল পুলিশ কালামের সঙ্গে একটি ছবিসহ তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে পোস্ট করেন, যা সিঙ্গাপুরে আলোচনার কেন্দ্রে পরিণত হয়।

একজন অভিবাসী কর্মীর এমন কাজ নিয়ে সিঙ্গাপুরে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তানজং পাগার টাউন কাউন্সিল কালামকে তার কাজের জন্য সনদ দেয়।

তানজং পাগারে সংসদ সদস্য ও তানজং পাগার টাউন কাউন্সিলের চেয়ারম্যান মেলভিন ইয়ং তার ফেইসবুক পেইজে লিখেন, “খুবই ভাল কাজ, কালাম! আমরা তোমাকে নিয়ে গর্বিত।”

কালামের সুপারভাইজার স্থানীয় এক পত্রিকায় বলেন, “এটাই প্রথম নয়, কালাম প্রায়ই ক্ষুধার্ত বৃদ্ধ বাসিন্দাদের সাহায্য করে থাকেন। কালামের মহানুভবতায় আমি মুগ্ধ।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!