যুক্তরাষ্ট্রে ‘কমিউনিটি হিরো’ পুরস্কার নিলেন সাত বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যের শহর ও রাজ্য পার্লামেন্টের নির্বাচনে বিজয়ী সাতজন প্রবাসী বাংলাদেশি নিলেন ‘কমিউনিটি হিরো’ পুরস্কার।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2018, 06:15 AM
Updated : 2 April 2018, 06:37 AM

শনিবার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলজিনো পার্টি হলে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

নির্বাচিত জনপ্রতিনিধিদের জন্যে আমেরিকায় এই প্রথম ‘কমিউনিটি হিরো’ পুরস্কারের প্রচলন ও বিতরণের আয়োজন করেছে উত্তর আমেরিকা সংস্করণ ‘বাংলাদেশ প্রতিদিন’ ও ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসার।

অনুষ্ঠানস্থলে এসে পুরস্কার নিয়েছেন পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের লেফটেনেন্ট গভর্নর প্রার্থী নীনা আহমেদ, নিউ জার্সির প্লেইন্সবরো সিটির কমিটিম্যান নূরন্নবী, পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবি সিটির কাউন্সিলম্যান শেখ সিদ্দিক, কাউন্সিলম্যান নূরল হাসান, মিলবোর্ন সিটির কাউন্সিলম্যান মনসুর আলী, আপস্টেট নিউ ইয়র্কের হাডসন সিটির কাউন্সিলম্যান শেরশাহ মিজান, হেলিডন সিটির ম্যানচেস্টার ইউটিলিটিস অথরিটির কমিশনার দেওয়ান বজলু চৌধুরী।

মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রমিক সিটির কাউন্সিলম্যান আবু আহমেদ মূসাসহ নিউজার্সির প্যাটারসন, হেলিডন, মিশিগানের হ্যামট্রমিক, নিউ ইয়র্কের হাডসন সিটি কাউন্সিলে আরও আটজন বাংলাদেশি বিজয়ী হয়েছেন। কিন্তু নিজ নিজ নির্বাচনী এলাকায় বিশেষ কাজে ব্যস্ত থাকায় তারা অনুষ্ঠানে আসতে পারেননি।

নূরন্নবী

নিউ জার্সির প্লেইন্সবরো সিটির কমিটিম্যান হিসেবে নূরন্নবীকে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট তুলে দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। টাঙ্গাইলের সন্তান নূরন্নবী ডেমোক্র্যাটিক পার্টির হয়ে নির্বাচিত হয়ে আসছেন টানা ১০ বছর ধরে।

নূরন্নবীকে ‘কমিউনিটি হিরো’ পুরস্কার দিচ্ছেন ফরিদা ইয়াসমমিন

 

নীনা আহমেদ

অনুষ্ঠানে ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়নপ্রাপ্ত পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের লেফটেনেন্ট গভর্নর প্রার্থী নীনা আহমেদকে ‘কমিউনিটি হিরো’ পুরস্কার দেন লাবলু আনসার। তিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার এশিয়ান-আমেরিকান প্যাসিফিক আইল্যান্ডার্স বিষয়ক উপদেষ্টা ছিলেন।

পুরস্কার হাতে নীনা আহমেদ

 

শেখ সিদ্দিক

মানিকগঞ্জের সন্তান শেখ মোহাম্মদ সিদ্দিককে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবি সিটির কাউন্সিলম্যান হিসেবে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট দেন পিপলএনটেক ইন্সটিটিউটের প্রেসিডেন্ট ফারহানা হানিফ। শেখ সিদ্দিক ডেমোক্র্যাটিক পার্টির হয়ে নির্বাচিত হয়েছেন ২০১৫ সালে এবং এখনও সে দায়িত্বে রয়েছেন।

কাউন্সিলম্যান শেখ সিদ্দিককে পুরস্কার দিচ্ছেন ফারহানা হানিফ

 

নূরল হাসান

চট্টগ্রামের সন্তান নূরল হাসান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত হবার পর পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের মিলবোর্ন বরোর ভাইস প্রেসিডেন্ট হয়েছেন। ডেমোক্র্যাটিক পার্টির এই সংগঠককে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট দেন রিয়েল এস্টেট ইনভেস্টর আনোয়ার হোসেন।

কাউন্সিলম্যান নূরুল হাসানকে পুরস্কার দিচ্ছেন আনোয়ার হোসেন

 

মনসুর আলী

পাবনার সন্তান মনসুর আলী মিলবোর্ন সিটির কাউন্সিলম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট দেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম।

কাউন্সিলম্যান মুনসুর আলীকে পুরস্কার দিচ্ছেন ফখরুল আলম

 

শেরশাহ মিজান

নোয়াখালির কবিরহাটের সন্তান শেরশাহ মিজান কাউন্সিলম্যান হিসেবে আবির্ভূত হয়েছেন আপস্টেট নিউ ইয়র্কের হাডসন সিটিতে। গত নির্বাচনে তিনি তার এলাকা থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডেমোক্র্যাট পার্টি থেকে নির্বাচিত হয়েছেন। তাকে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট দেন দেলওয়ার হোসেন।

কাউন্সিলম্যান শেরশাহ মিজানকে পুরস্কার দিচ্ছেন দেলওয়ার হোসেন

 

দেওয়ান বজলু চৌধুরী

হেলিডন সিটির ম্যানচেস্টার ইউটিলিটিস অথরিটির কমিশনার দেওয়ান বজলু চৌধুরীকে ‘কমিউনিটি হিরো’ ক্রেস্ট দেন মার্কিন শ্রমিক ইউনিয়নের নেতা মাফ মিসবাহউদ্দিন। তিনি ডেমোক্র্যাটিক পার্টির হয়ে কাজ করছেন।

কমিশনার দেওয়ান বজলু চৌধুরীকে পুরস্কার দিচ্ছেন মাফ মিসবাহ উদ্দিন

 

আবু আহমেদ মূসা

সিলেটের সন্তান আবু আহমেদ মূসা ২০১৩ সাল থেকেই ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়নে মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রমিক সিটির কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত হচ্ছেন। যথাসময়ে অনুষ্ঠানস্থলে আসতে ব্যর্থ হওয়ায় তার ক্রেস্ট পাঠিয়ে দেওয়া হয়েছে মিশিগানে।

এ অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন শহীদ পরিবারের সন্তান জিয়াউদ্দিন আহমেদ, পিপলএনটেক ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু হানিফ, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল, ফোবানার নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব জাকারিয়া চৌধুরী, কমিউনিটি নেতা কাজী নয়ন, বেদারুল ইসলাম বাবলা, আবু নাসের, নার্গিস আহমেদ, আজহারুল ইসলাম মিলন, কাজী আজম, আলী ইমাম ও এটর্নি পেরি ডি সিলভার।

নীনা আহমেদের সমর্থনে পুরস্কার গ্রহণকারীদের পাশে নিয়ে বক্তব্য দিচ্ছেন নূরন্নবী

 

এছাড়া আরও উপস্থিত ছিলেন বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী স্মৃতি সংসদের সভাপতি নজমুল ইসলাম চৌধুরী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, জেবিবিএ’র নেতা ও নিউ ইয়র্ক ইন্স্যুরেন্সের প্রেসিডেন্ট শাহনেওয়াজ, স্মৃতি ফ্যাশনের কর্ণধার মাহবুবুর রহমান টুকু, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা গিয়াস আহমেদ, সমাজকর্মী ওয়াদুদ ভূইয়া, রিয়েল এস্টেট ইনভেস্টর ময়নুল ইসলাম, রংপুর জেলা সমিতির সভাপতি আসেফ বারি টুটুল ও আইনজীবী মজিবর রহমান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!