রিয়াদে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী সেবা সপ্তাহ

সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাসে চলছে প্রবাসী বাংলাদেশিদের দ্রুত ও সহজে বিভিন্ন সেবা দেওয়ার ‘কনস্যুলার সেবা সপ্তাহ’।

সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 08:57 AM
Updated : 23 March 2018, 08:58 AM

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে গত ২০ মার্চ দূতাবাসে এ সেবা দেওয়া শুরু হয়। এটি ২৬ মার্চ পর্যন্ত চলবে বলে জানান রিয়াদ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় প্রেস সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে দূতাবাস চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত থেকে সেবা সপ্তাহের কার্যক্রম দেখাশুনা করেন।

এসময় তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার অঙ্গীকারের অংশ হিসেবে প্রবাসীদের সেবা দিতে সৌদি আরবের বিভিন্ন শহরে এটুআই প্রকল্পের আওতায় ছয়টি প্রবাসী সেবাকেন্দ্র পরিচালিত হচ্ছে। সেবার মধ্যে রয়েছে সরাসরি আবেদন গ্রহণ, পাসপোর্ট দেওয়া, আইনি সহায়তা ও পরামর্শ দান, ডিটেনশন সেন্টার ও অসুস্থ প্রবাসীদের দেখতে হাসপাতাল পরিদর্শন ও কারাবন্দী বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাত।”

সৌদি আরবে বসবাসরত প্রায় ২২ লাখ প্রবাসী বাংলাদেশিকে সেবা দেওয়ার জন্য দূতাবাস ও কনস্যুলেট বদ্ধপরিকর বলে জানান রাষ্ট্রদূত।

এ সময় দূতাবাসের কাউন্সেলর ও কার্যালয় প্রধান ফরিদ উদ্দিন, শ্রম কাউন্সেলর সরওয়ার আলমসহ প্রথম ও দ্বিতীয় সচিবরা উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!