রবীন্দ্রনাথ ও সলিলের গান নিয়ে আসর বসছে লন্ডনে

উপমহাদেশের অন্যতম বিখ্যাত সঙ্গীত পরিচালক সলিল চৌধুরীর পরিচালনা ও কণ্ঠে গাওয়া রবীন্দ্রসঙ্গীত নিয়ে লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অর্ণব চৌধুরী, লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 03:46 PM
Updated : 23 March 2018, 11:41 AM

যুক্তরাজ্যের স্থানীয় সময় শনিবার দুপুর ১টায় পূর্ব লন্ডনের রিচ মিক্সে অনুষ্ঠানের আয়োজন করেছে লন্ডনে অবস্থানরত প্রবাসীদের সংগঠন আনন্দধারা আর্টস।

এছাড়া সত্যেন সেন স্কুল অব পারফর্মিং আর্টস এবং উদীচী শিল্প গোষ্ঠীর লন্ডন শাখার শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানটিতে অংশ নেয়ার কথা রয়েছে।  

‘ট্যাগোর অ্যাণ্ড সলীল- মেলডিস অব লাভ, প্যাশন অ্যান্ড ইনস্পিরেশন’ শিরোনামে ওই অনুষ্ঠানের পরিচালনা করবেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী ইমতিয়াজ আহমেদ।

অনুষ্ঠানের প্রথম পর্বে থাকবে শিশু শিল্পীদের পরিবেশনাখ্যাত সংগীত পরিচালক সলীল চৌধুরীর ছোটোদের গান। আর দ্বিতীয় পর্বে পরিবেশিত হবে রবীন্দ্র নাথের দেশাত্মবোধক গান।

২৬ মার্চ স্বাধীনতা দিবসকে সামনে রেখে মুক্তিযুদ্ধে যে গানগুলি আপামর জনসাধারণকে বিশেষভাবে উদ্ভুদ্ধ করেছে সে গানগুলো নিয়েই দ্বিতীয়পর্ব সাজানো হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

অনুষ্ঠানে কোনো প্রবেশ মূল্য নেই।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!