জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট অফিসে সেবা সপ্তাহ

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে প্রবাসী বাংলাদেশিদের সেবা দিতে জেদ্দা  কনস্যুলেট অফিসে সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

মো.শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 04:57 AM
Updated : 22 March 2018, 04:57 AM

মঙ্গলবার সকাল ১০টায়  প্রবাসী এ সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়। আগামী ২৫ মার্চ পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চলবে বলে জানানো হয়।

প্রবাসী বাংলাদেশি নাগরিকদের ওয়ান স্টপ সেবা দেওয়ার লক্ষ্যে শুক্রবার ও শনিবারসহ প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৩ ধরনের সেবা দেওয়া হবে।

সেবাগুলো হলো- সরাসরি আবেদন গ্রহণ, পাসপোর্ট বিতরণ, আউটপাস প্রদান, সমস্যা শোনা, এনওসি প্রদান, আইনি সহায়তা, গণশুনানি, ডিপোর্টেশন সেন্টার পরিদর্শন, হাসপাতাল পরিদর্শন, কারাবন্দি বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ, প্রাথমিক চিকিৎসা প্রদান, সেফ হাউসে উন্নতমানের খাবার পরিবেশন ও প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর প্রতিদিন ন্যূনতম ১০ জন প্রবাসী বাংলাদেশির সঙ্গে টেলিফোনে যোগাযোগ ইত্যাদি।

এছাড়া প্রতিদিন কনস্যুলেট প্রাঙ্গণে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট থেকে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ২৩ ও ২৪ মার্চ বিকেল ৪টা ৩৫ মিনিট থেকে বাউল গান পরিবেশিত হবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!