মালয়েশিয়ায় বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের নতুন কমিটি

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন মালয়েশিয়া (বিএসওএম)’-এর নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

রফিক আহমেদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 05:32 AM
Updated : 21 March 2018, 05:32 AM

রোববার কুয়ালালামপুরের মাহ্শা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় ২০১৮ সালের পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে মাহ্শা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ শরিফুল ইসলামকে সভাপতি ও আইইউকেএল-এর শিক্ষার্থী অরুনিমা হোসাইনকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের বিদায়ী সভাপতি জেড আর জিয়া’র সভাপতিত্বে মুত্তাকিন শাফায়াতের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহশা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মাদ আবুল বাসার, বাইনারি গ্রাজুয়েট স্কুলের ডিন প্রফেসর আসিফ মাহবুব করিম ও এনামুল হক ও সায়েদ মিনহাজুর রহমান মিনহাজ।

অধ্যাপক মোহাম্মাদ আবুল বাসার ২০১৮ সালের ১৫১ সদস্য বিশিষ্ট এ পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন। অনুষ্ঠানে মালয়েশিয়ার ৫৫টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বিএসইউএম-এর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মাদ মহিউদ্দিন মাহি ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল ইসলামের করা গঠনতন্ত্র অনুযায়ী মালয়েশিয়ার ৫৫টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিদের সম্মতিক্রমে এ কমিটি করা হয়েছে বলে জানান নতুন সভাপতি শরিফুল ইসলাম।

নতুন কমিটি প্রসঙ্গে সভাপতি মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, “মালয়েশিয়াতে সমস্যা জর্জরিত শিক্ষার্থীদের কল্যাণে এ সংগঠন বরাবরের মতো কাজ করে যাবে এবং বিশ্বের দরবারে আলোকিত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!