খালেদার কারামুক্তির ব্যাপারে মার্কিন কংগ্রেসের সহায়তা কামনা

খালেদা জিয়ার কারামুক্তির ব্যাপারে সহায়তা চেয়ে ডেমোক্র্যাটিক পার্টির কংগ্রেসম্যান হাকিম জেফরীর সাথে সাক্ষাৎ করেছে যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2018, 04:40 AM
Updated : 20 March 2018, 04:40 AM

সোমবার যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপারসন আকতার হোসেন বাদলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মার্কিন কংগ্রেসে জুডিশিয়ারি কমিটির প্রভাবশালী সদস্য ও বাংলাদেশ ককাসের মুখপাত্র কংগ্রেসম্যান হাকিম জেফরীর সাথে সাক্ষাৎ করেন।

হাকিম জেফরী খালেদা জিয়ার পরিস্থিতি নিয়ে শীঘ্রই কংগ্রেসের সহকর্মীদের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন। সেইসাথে বাংলাদেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠানটি মজবুত রাখতে যুক্তরাষ্ট্র সবসময় সহায়তা দেবে বলে আশ্বাস দিয়েছেন।

“সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল-বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণভাবে কারাগারে নেওয়া হয়েছে” বলে অভিযোগ করে আকতার হোসেন বাদল কংগ্রেসের সহায়তা চান তার কারামুক্তির জন্যে।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে কংগ্রেসম্যান জেফরী আরও বলেন, “বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে ককাসের চেয়ারম্যান যোসেফ ক্রাউলি, কংগ্রেসওম্যান গ্রেস মেং, কংগ্রেসম্যান গ্রেগরি মিক্সসহ কয়েকজন কাজ করছেন। আমি তাদের সাথে শীঘ্রই এ ইস্যুতে কথা বলবো।”

জেফরী উল্লেখ করেন, বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানেও যুক্তরাষ্ট্র সহযোগিতা অব্যাহত রাখবে।

প্রতিনিধি দলে আরও ছিলেন ব্রুকলিন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গির সোহরাওয়ার্দি।

এর আগে জাতিসংঘ ও স্টেট ডিপার্টমেন্টেও বিএনপির একটি প্রতিনিধি দল বাংলাদেশের পরিস্থিতির আলোকে স্মারকলিপি দিয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!