পর্তুগালে বঙ্গবন্ধুর জন্মদিনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মোহাম্মদ নুরুল্লাহ, পর্তুগাল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2018, 04:39 AM
Updated : 19 March 2018, 04:39 AM

শনিবার লিসবনের দূতালয় প্রধান তৌহিদের পরিচালনায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে শিশুদের সাথে নিয়ে কেক কাটা হয়।

লিসবনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী তার বক্তব্যে শিশুদের বলেন, “বঙ্গবন্ধু স্কুল জীবনেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। কৈশোরে গোপালগঞ্জ মিশন স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র থাকাবস্থায় ব্রিটিশবিরোধী আন্দোলনে যোগদানের কারণে প্রথমবারের মতো কারাবরণ করেন তিনি। ম্যাট্রিক পাসের পর কলকাতা ইসলামিয়া কলেজে অধ্যয়নকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও আবুল হাশিমের মতো রাজনীতিকের সান্নিধ্যে তিনি নিজেকে ছাত্র-যুব নেতা হিসেবে রাজনীতির অঙ্গনে প্রতিষ্ঠিত করেন।”
পরে পর্তুগাল আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতার জন্মদিনের কেক কাটা হয়। এ সময় পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ফরহাদ মিয়া, উপদেষ্টা মাহবুব, সাধারণ সম্পাদক শওকত ওসমান, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম বাসেত, মাহবুব, জহির, আনছার, বেলালসহ অনেকেই উপস্থিত ছিলেন।

শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘মাই কান্ট্রি’ বিষয়ের ওপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!