অস্ট্রিয়া আ.লীগের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা  সভা ও শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা করেছে অস্ট্রিয়া আওয়ামী লীগ।

আনিসুল হক, অস্ট্রিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 05:09 AM
Updated : 18 March 2018, 05:09 AM

শনিবার ভিয়েনার সিটি গেইট হলে ‘বঙ্গবন্ধুর জন্মদিন’ শীর্ষক এ আলোচনা  সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম।

সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবিরের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার হোসেন, একেএম সওকত আলী, রুহী দাস সাহা, শফিকুল ইসলাম,  সিরাজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, লুৎফর রহমান সুজন ও জহিরুল ইসলাম।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হলে প্রথমে জন্মদিনের কেক কাটা হয়।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, “বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। তিনি বাঙালির আত্মপরিচয়ের প্রতীক। আজও  সব সংকটে তিনিই আমাদের প্রেরণার উৎস। তাঁর আদর্শ ও কর্মময় জীবন থেকে দীক্ষা নিয়ে ত্যাগ ও দেশ গড়ার মন্ত্রে দীপ্ত হয়ে আমাদেরকে স্বীয় অবস্থান থেকে কাজ করতে হবে।”

খন্দকার হাফিজুর রহমান নাসিম বলেন, “২৩ বছরের পাকিস্তানি নির্যাতন-নিষ্পেষণের জিঞ্জির ভেঙে বাংলাদেশের জন্ম দিয়ে গেছেন বঙ্গবন্ধুর শেখ মুজিব।”

সাইফুল ইসলাম কবির বলেন, “যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের গুণাবলি স্বর্ণাক্ষরে লেখা থাকবে।”

অনুষ্ঠানে শিশু-কিশোরদের চিত্রাঙ্কনে উপজীব্য বিষয় ছিল ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ।’

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!