অস্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

অস্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

আনিসুল হক, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 04:55 AM
Updated : 18 March 2018, 04:55 AM
শনিবার ভিয়েনার হউফসাইলে বাংলাদেশ দূতালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করে শোনানো হয়।

এ সময় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী হয়। বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে প্রবন্ধ পাঠ করে শিশু-কিশোররা। বঙ্গবন্ধুকে নিয়ে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো.আবু জাফর এবং সঞ্চালনা করেন কাউন্সেলর ও চ্যান্সারি প্রধান রাহাত বিন জামান।

অনুষ্ঠনে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, সহ-সভাপতি রুহী দাস সাহা, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, বাংলাদেশ-অস্ট্রিয়া সমিতির সহ-সভাপতি বখতিয়ার রানা ও আহাদ চৌধুরী।

বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন সালমা আহমেদ জাফর। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন দূতাবাসের প্রথম সচিব মিস মালিহা শাহজাহান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!