কুয়েতে শাহ আব্দুল করিম স্মরণে বাউল উৎসব

বাউল শিল্পী শাহ আব্দুল করিমের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বাউল উৎসব’ করেছেন কুয়েত প্রবাসী বাংলাদেশিরা।

আ হ জুবেদ, কুয়েত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 10:22 AM
Updated : 17 March 2018, 10:22 AM

বৃহস্পতিবার কুয়েতের ইরাক সীমান্তবর্তী এলাকা আবদালিতে ‘শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদ কুয়েত’ আয়োজিত এ উৎসব স্থানীয় সময় সন্ধ্যায় শুরু হয়ে চলে মধ্যরাত পর্যন্ত।

আয়োজক সংগঠনের সভাপতি ওলিদ মো. সেনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম সুমনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

বিশেষ অতিথি ছিলেন শাহ সগিরুল ইসলাম, বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর আব্দুল লতিফ খান, প্রথম সচিব (পাসপোর্ট) মো. জহিরুল ইসলাম খান, আয়োজক সংগঠনের উপদেষ্টা এম ডি আব্দুস সেলিম, উপদেষ্টা আবুল হাসেম এনাম, উপদেষ্টা লুৎফুর রহমান লুদাই মিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু মিহির কান্তি পাল।

উৎসবে শাহ আব্দুল করিমের জন্মবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শাহ আব্দুল করিমের গানসহ বাউল, জারি, সারি, ভাটিয়ালি, ভাওয়াইয়া, মুর্শিদী, পল্লীগীতি, জালালি ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়। নাচ পরিবেশন করেন নৃত্যশিল্পী ওয়ার্দী পাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!