সিডনিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতা দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও বাংলাদেশের ৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2018, 08:50 AM
Updated : 16 March 2018, 08:50 AM

স্থানীয় সময় বুধবার সিডনির রকডেল পালকি রেস্টুরেন্টে দিনটি উপলক্ষে প্রবাসীদের নিয়ে কেক কাটেন সংগঠনের নেতা-কর্মীরা।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নুর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন একই সংগঠনের জ্যেষ্ঠ সহ সভাপতি মুক্তিযোদ্ধা রবিন বণিক।

প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

তিনি বলেন, “দেশ আজ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে আবার শেখ হাসিনা সরকারকে নির্বাচিত করুন।”

বিশেষ অতিথি একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র তার বক্তব্যে অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন এবং ৭২ এর সংবিধান পুনপ্রতিষ্ঠার দাবি জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুবলীগ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক একেএম হাফিজ, সেলিমা বেগম, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক গিয়াস মোল্লা, সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক খান, সদস্য আবু বাহার ফকির, ইউনিভার্সিটি অব সেন্ট্রাল কুইন্সল্যান্ডের অধ্যাপক কামরুল আলম, প্রাক্তন কাউন্সিলর প্রবীর মৈত্র ও বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি রতন কুণ্ডু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!