অস্ট্রেলিয়া ও সিডনি আ. লীগের মাতৃভাষা দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তি এবং আন্তর্জাতিক ‘মাতৃভাষা দিবস স্মৃতি সৌধে’ ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগ।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2018, 12:36 PM
Updated : 23 Feb 2018, 12:36 PM

স্থানীয় সময় বুধবার ফুল দেওয়ার সময় ভাষা শহীদ সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ সব শহীদকে গভীর শ্রদ্ধার সাথেও স্মরণ করা হয়।

অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগের নেতারা প্রথমে অ্যাশফিল্ডের ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মৃতি সৌধে’ এবং পরে ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তিতে ফুল দিয়ে নিরবতা সহকারে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন।

এসময়  উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি এবং আইনজীবী সিরাজুল হক,  আওয়ামী লীগ সিডনি শাখার উপদেষ্টা আতিক, সভাপতি ও যুবলীগের কেন্দ্রীয় উপ আন্তর্জাতিক সম্পাদক গাউসুল আলম শাহাজাদা, আওয়ামী লীগ সিডনি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ,  অস্ট্রেলিয়া আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসান কচি আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক মোসলেহুর রহমান খুসব,  অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম দিদার হোসেন,  আওয়ামী লীগ সিডনি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার তারিক হাসান লিপু, সাংগঠনিক সম্পাদক আইজিদ আরাফাত অরুপ,  কোষাধ্যক্ষ আব্দুস সালাম, শিল্প ও বাণিজ্য সম্পাদক হাজী দেলোয়ার হোসেন,  আওয়ামী লীগ নেতা সাহিদুর রহমান, অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক প্রসেনজিত চৌধুরী মিকুসহ বিভিন্ন সহযোগী অঙ্গসংঠনের নেতাকর্মীরা।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!