আবুধাবিতে ভাষা শহীদ স্মরণে দূতাবাসের শ্রদ্ধাঞ্জলি

সংযুক্ত আরব আমিরাতে ভাষাশহিদ স্মরণে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিয়েছে আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাই কনস্যুলেট।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2018, 07:20 AM
Updated : 23 Feb 2018, 09:16 AM

স্থানীয় সময় বুধবার সকালে আবুধাবিতে দূতাবাস প্রাঙ্গনে দূতাবাস কর্মকর্তা ও কমিউনিটি নেতা-কর্মীদের নিয়ে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

এরপর অস্থায়ী শহীদ বেদিতে ফুল দেয় দূতাবাস, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ, জনতা ব্যাংক আরব আমিরাত শাখা, বাংলাদেশ বিমান, বাংলাদেশ সমিতি ও বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের কর্মকর্তারা।

দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ রিয়াজুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

তিনি বলেন, “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃত এ দিনটি আজ পুরো বিশ্বের মানুষের কাছে অধিকার আদায়ের আন্দোলনে প্রেরণা যোগায়।”

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী, রাজনৈতিক কাউন্সেলর শহীদুজ্জামান ফারুকী, শ্রম কাউন্সেলর আরমান উল্লাহ চৌধুরী ও শ্রম সচিব এ কে এম মোকছেদ আলী।

বক্তব্য দেন আরব আমিরাত বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক আরব আমিরাত শাখার প্রধান নির্বাহী আমিরুল ইসলাম, বাংলাদেশ বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক ইকবাল আহমেদ চৌধুরী, ফটিকছড়ির মেয়র মোহাম্মদ ইসমাইল, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সহ সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন আরব আমিরাত শাখার সাধারণ সম্পাদক আশিষ বড়ুয়া ও বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

এছাড়া আবুধাবিতে শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজে গত বছর তৈরি শহীদ মিনারে ফুল দেওয়া হয়।

দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার দেন রাষ্ট্রদূত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!