যুক্তরাজ্যে ফুল ও শ্রদ্ধায় প্রবাসীদের একুশ পালন

ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল দিন একুশের প্রথম প্রহরে শহিদ মিনারের বেদিতে ফুল দিয়ে ভাষা শহিদদের স্মরণ করেছেন যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 08:02 AM
Updated : 21 Feb 2018, 08:02 AM
স্থানীয় সময় মঙ্গলবার মাঝরাতের পর পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে স্থায়ী শহিদ মিনারে শহিদ স্মরণে জড়ো হন তারা।

প্রথমেই ফুল দিয়ে শ্রদ্ধা জানান দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন। এরপর ফুল দেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস।

এরপর ফুল দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষে সভাপতি সুলতান এম শরীফ ও সৈয়দ ফারুক, বিএনপির পক্ষে সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক এম এ কায়সার এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের পক্ষে সভাপতি সৈয়দ নাহাস পাশা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের।

এছাড়া যুক্তরাজ্য জাতীয় পার্টি, চ্যানেল এস ও এটিএন বাংলা ইউরোপসহ প্রবাসী কমিনিটির সংগঠনগুলোর নেতা-কর্মীরা ফুল দেন।

শহিদ মিনার কমিটির সদস্য বিধান গোস্বামী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এবার মধ্যরাতে শহিদ মিনারে ফুল দেওয়ার অনুষ্ঠানে কোন অঘটন ঘটেনি। খুব শান্তিপূর্ণভাবে তা শেষ হয়েছে।”
এবার মোট ৫৪টি সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন অংশ নিয়েছে জানিয়ে তিনি আরও বলেন, “কয়েকদিন আগে কেন্দ্রীয় শহিদ মিনার কমিটির সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের প্রস্তুতি সভা হয়েছে। তারা সবাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গুরুত্ব দিয়েছেন বলেই সবকিছু সুন্দরভাবে শেষ হয়েছে।”
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!