ফ্লোরিডার স্কুলে গুলিবর্ষণে হতাহতদের স্মরণ প্রবাসীদের

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি স্কুলে গুলিবর্ষণে হতাহতদের স্মরণ ও অস্ত্র নিয়ন্ত্রণ আইন প্রণয়নের দাবি জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 09:14 AM
Updated : 20 Feb 2018, 09:14 AM

স্থানীয় সময় শনিবার ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পামবিচে ‘ফ্লেবার অব ইন্ডিয়া’ রেস্টুরেন্টে ফ্লোরিডা মেট্রোপলিটন আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে এ দাবি জানানো হয়।

বুধবার ফ্লোরিডার  মারজোরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে নির্বিচার গুলিবর্ষণে হতাহতদের স্মরণে প্রবাসী বাংলাদেশিরা নিরবতা পালন ও অবিলম্বে অস্ত্র নিয়ন্ত্রণ আইন প্রণয়নের এ  দাবি করা হয়।

অনুষ্ঠান থেকে ‘অস্ত্র নিয়ন্ত্রণ আইন’ দাবিতে সারা আমেরিকায় হাই স্কুল শিক্ষার্থীরা আন্দোলনের যে কর্মসূচি ঘোষণা করেছে, তার প্রতিও সমর্থন ব্যক্ত করা হয় এ অনুষ্ঠানে।

মার্চের ২৪ তারিখে যুক্তরাষ্ট্রজুড়ে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করবে ১৭ মিনিটের জন্যে। নিহত ১৭ জনের প্রতি শ্রদ্ধা জানাতে এ কর্মসূচি নেওয়া হয়েছে। এরপর ২০ এপ্রিল সব হাই স্কুলে দিনব্যাপী ক্লাস বর্জন করা হবে।

ফ্লোরিডা মেট্রোপলিটন আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ‘বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স’-এর নির্বাহী ভাইস চেয়ারম্যান ও ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, “স্কুলের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব না হলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে।”

স্কুল ছাত্রদের আন্দোলন কর্মসূচি সফল করতে প্রত্যেক বাংলাদেশিকে নিজ নিজ এলাকায় কাজ করার আহ্বান জানিয়ে আতিক বলেন, “রিপাবলিকানরা মোটা অঙ্কের চাঁদা নেয় এনআরএ (ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন)-এর কাছে। এজন্যে অস্ত্র নিয়ন্ত্রণ আইনের ব্যাপারে তাদের ন্যূনতম আগ্রহ দেখা যাচ্ছে না।”

এ সময় আরও  উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের আহ্বায়ক কামালউদ্দিন ভূইয়া, যুগ্ম আহ্বায়ক হাসান জাহাঙ্গির, ভোলা জেলার লালমোহন পৌর মেয়র ইমদাদুল ইসলাম তুহিন, শাহজাহান খসরু, আব্দুর রহিম বুলবুল ও ফ্লোরিডা মেট্রোপলিটন আওয়ামী লীগের সদস্য সচিব বিন্তু খান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!