দুবাইয়ে ‘ওয়াক ফর এডুকেশন’ র‍্যালিতে বাংলাদেশ

আরব আমিরাত প্রবাসীদের সংগঠন ‘টিম বাংলাদেশ’ চতুর্থবারের মতো ‘ওয়াক ফর এডুকেশন’ র‍্যালিতে অংশ নিয়েছে।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 11:09 AM
Updated : 18 Feb 2018, 11:09 AM

স্থানীয় সময় শুক্রবার বিশ্বের ৫৩টি দেশের সুবিধাবঞ্চিত স্কুলগামী শিশুদের সাহায্যার্থে আয়োজিত এ শোভাযাত্রায় অংশ নেয় প্রবাসী বাংলাদেশিরা।

র‍্যালিটির আয়োজন করে সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক আন্তর্জাতিক সামাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান দুবাই কেয়ার্স।

শুক্রবার সকালে ক্রিক পার্কের দুই নম্বর গেইট থেকে এ শোভাযাত্রা শুরু হয় ও পার্ক সংলগ্ন তিন কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করে।

এতে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৫ হাজার নাগরিক অংশ নিয়েছে বলে জানায় আয়োজকরা। অংশগ্রহণকারীদের কাছ থেকে ৩০ দিরহাম করে প্রবেশ মূল্য নেওয়া হয়। অর্জিত এ অর্থ বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের প্রায় ১৬ মিলিয়ন সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

বাংলাদেশি সংগঠকদের মধ্যে রফিকুল্লা গাজ্জালী ও শেখ তৌহিদ জানান, তাদের মূল উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশের সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের দুবাই কেয়ার্সের নজরে আনা এবং বৈশ্বিক সমাবেশে পজিটিভ বাংলাদেশকে উপস্থাপন।

শোভাযাত্রায় বাংলাদেশের ব্যানারে অনেকের মধ্যে অংশ নেয় জহিরুল ইসলাম মজুমদার, মুহাম্মদ ইসমাইল মোহাম্মদ রুবেল, কায়সার হামিদ, কাজী ইসমাইল, রুবেল আহমদ, জুয়েল অপূর্ব, সাইদুল, ইয়াছিন মামুন ও মাহবুব ইমরান হোসাইন।

এ সময় টিম বাংলাদেশের সদস্যরা দুবাই কেয়ার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা তারিক আল গার্গ-এর সাথে সাক্ষাৎ করে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!