মালয়েশিয়ায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রফিক আহমেদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 06:51 AM
Updated : 15 Jan 2018, 06:51 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় কুয়ালালামপুরের হোটেলে সলিলে এ আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়া আওয়ামী লীগ।

এতে সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম রেজাউল করিম রেজা।

মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও মিনহাজ উদ্দিন মিরানের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, এ কামাল হোসেন চৌধুরী, আমজাদ হোসেন ও হাবিবুর রহমান হাবিব।

এছাড়াও সভায় বক্তব্য দেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ূন কবির, আলমগীর হুসাইন, মো.আবুল হোসেন, সোহেল বিন রানা, মো.মাসুদ রানা, প্রকৌশলী রাহাদ উজ্জামান, শহিদুল ইসলাম, অধীর সেন, আরমান, মো.আবদুল বাতেন, এস এম সোহেল মিয়া, সাফায়াত হোসেন ও জাকির হোসেন।

সভায় জসিম চৌধুরী বলেন, “জাতির পিতা ১৯৭২ সালের ১০ জানুয়ারি বাংলার মাটিতে প্রত্যাবর্তন করে এক ঐতিহাসিক ভাষণ দেন। বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। স্বদেশ প্রত্যাবর্তনের পর জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে সর্বশক্তি নিয়োগ করেন।”

সভাপতির ভাষণে রেজাউল করিম রেজা বলেন, “ঐতিহাসিক ১০ জানুয়ারির মাধ্যমে বাঙালি জাতি তাদের জনককে কাছে পায়। ৭ মার্চে বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে নয় মাস যুদ্ধ করে বাঙালি জাতি যে স্বাধীনতা অর্জন করে, তা পূর্ণতা পায় এ দিনে। তাই এই দিনের তাৎপর্য অনেক বেশি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!