সৌদি আরবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সৌদি আরবের জেদ্দায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’পালিত হয়েছে।

মো.শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 03:51 AM
Updated : 14 Jan 2018, 03:51 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে এ উপলক্ষে আওয়ামী পরিষদের নাজলার দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

শেখ ফজলুল রহমান শিপনের সভাপতিত্বে ও শামিম চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেদ্দা আওয়ামী পরিষদের সভাপতি কাজী গোলাম সালাউদ্দিন নওফেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এ কে আজাদ, মেহেদী হাসান সোহাগ, আফফান ও শেখ সোহেল।

সভায় অনেকের মধ্যে বক্তব্য দেন মোস্তফা, আল-আমিন, শামিম, আসাদ, স্বপন, লিটন ও শেখ বাবু।

সভার শুরুতে কোরান পাঠ করা হয়। এরপর ১৯৪৮ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত সকল গণতান্ত্রিক সংগ্রামে আত্মদানকারীদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়।

অন্যদিকে স্থানীয় সময় বুধবার রাতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, রিয়াদ মহানগর শাখার উদ্যোগে স্বদেশ প্রত্যাবর্তন দিবদ পালিত হয়েছে।

সংগঠনের সভাপতি মুহাম্মদ ইউসুফ খাঁনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বখতিয়ার মোহাম্মদের সঞ্চানালয়ে এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় সংসদের সহ- সভাপতি ও সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুস সালাম।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভাইস চেয়ারম্যান ও সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি কৃষিবিদ শামীম আবদীন, রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজিমউদ্দীন।

বক্তব্য দেন রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ- সভাপতি মুনিরুল ইসলাম, ফয়েজ উদ্দীন লাভলু, শাওন মহসীন খাঁন, মাজহারুল ইসলাম পলাশ, মোতালেব হাওলাদার, মহিউদ্দীন ইসলাম, যুবলীগ নেতা কে, এম, জাকেরুল ইসলাম, যুবলীগ নেতা মফিজুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রামের নেতা ফখরুল ইসলাম, ফজল করিম তালুকদার ও আব্দুল জব্বার।

এছাড়া আরও বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা তোফায়েল আহমেদ, মো.আসাদ, কে এম শরিফুল ইসলাম রানা, মো.ইমরান হোসেন রাজু, সুমন পাটোয়ারী, মার্শাল টিটু, অহিদুর রহমান, ফাহাদ খাঁন, মো.ইমরান, আবুল কালাম দেওয়ান, মোস্তফা কামাল, মো.সেলিম, হাসাম মুরাদ রুবেল ও নাসির উদ্দীন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!