আটলান্টায় প্রাক্তন ছাত্র ইউনিয়ন ও সংস্কৃতিকর্মীদের সম্মিলনী

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরে প্রাক্তন ছাত্র ইউনিয়ন, উদীচী ও খেলাঘরের কর্মী-সমর্থকদের সম্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2018, 11:06 AM
Updated : 13 Jan 2018, 11:06 AM

গত ২৮ ডিসেম্বর শ্যাম চন্দ-ইলা দম্পতির গুইনেট কাউন্টির বাসভবনে ইলা চন্দের সভাপতিত্বে এতে সঞ্চালনা করেন শ্যাম চন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন খেতমজুর নেতা চট্টগ্রামের মিল্টন বড়ুয়া, স্থানীয় ডেমক্র্যাটিক পার্টির নেতা ও কমিউনিটি কর্মী মোস্তফা জাহিদ টিটু, সাইফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী মমতাজ বেগম, চট্টগ্রামে আশির দশকে স্বৈরাচার ও জামায়াতবিরোধী আন্দোলনের নেত্রী কাকলী বিশ্বাস, সিলেট উদীচীর প্রাক্তন নেতা ও সংস্কৃতিকর্মী মহিউদ্দিন মুহিত, খুলনা ছাত্র ইউনিয়নের প্রাক্তন লাইব্রেরি সম্পাদক রিটন খান, প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী মুরশেদুল হাকিম শুভ্র ও নাসির উদ্দিন।

আলোচকরা এতে বাংলাদেশে থাকাকালীন তাদের রাজনৈতিক ও সাংস্কৃতিক আন্দোলনের স্মৃতিচারণ, গণতন্ত্র, গণতান্ত্রিক সমাজতন্ত্র, যুক্তরাষ্ট্রে ডেমক্র্যাটিক নেতা বার্নি স্যান্ডারসের কার্যক্রম, গণমানুষের সংগ্রাম সংস্কৃতি, স্বদেশের ৭২ এর সংবিধান ও প্রগতিশীলদের ঐক্য ইত্যাদি বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়া ভবিষ্যৎ কার্যক্রম হিসেবে পাঠচক্র, একুশে ফেব্রুয়ারি, বিজয় দিবস, বিশ্ব নারী দিবস ও পরিবেশ আন্দোলনসহ জাতীয় ও আন্তর্জাতিক বিষয়কেন্দ্রিক কর্মসূচিগুলো প্রবাসে বড় পরিসরে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!