নঈম নিজামের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি যুক্তরাষ্ট্রে

‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2018, 07:00 AM
Updated : 13 Jan 2018, 07:00 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার দেওয়া এ বিবৃতিতে প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ বলেন, “প্রকাশিত সংবাদের প্রতিবাদ না জানিয়ে সরাসরি মামলা ও মাননীয় আদালত কর্তৃক সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির এ ঘটনাকে গণতান্ত্রিক অভিযাত্রায় বড় ধরনের প্রতিবন্ধক বলে মনে করা হচ্ছে।”

বিবৃতিতে তারা বলেন, “গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত রাখতে বদ্ধপরিকর ক্ষমতাসীন সরকারের উচিত হবে অবিলম্বে এই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের নির্দেশ জারি এবং প্রকাশিত সংবাদের সূত্র ধরে সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের সহায়-সম্পদ অর্জনের তথ্য উদঘাটনের জন্যে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করা।”

প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার জানান, ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ‘সাবেকদের আমলনামা : রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে এ মামলাটি করা হয়। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন মামলাটি করেন।

তিনি আরও জানান, এরপর গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালতের বিচারক মো. আফাজ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!