আটলান্টায় প্রবাসীদের পিঠা উৎসব

যুক্তরাষ্ট্রের আটলান্টায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে শীতের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2018, 04:12 AM
Updated : 10 Jan 2018, 04:14 AM

স্থানীয় সময় রোববার বিকালে বার্কমার হাই স্কুল মিলনায়তনে এ আয়োজন করে জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন।

উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হয় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। এসময় আয়োজক সংগঠনের সভাপতি মোহন জব্বার স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ভাস্কর চন্দ।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা দিদারুল আলম গাজী, স্থানীয় ডেমোক্র্যাটিক পার্টির মূলধারার নেতা স্টিভেন র‍্যালি ও জর্জিয়া ডিসট্রিক্ট-৭ আসনের কংগ্রেসম্যান পদপ্রার্থী ডেভিড কিম।

সাধারণ সম্পাদক উত্তম দে’র সার্বিক তত্ত্বাবধানে গ্রাম বাংলার নানা পিঠা তৈরি করে আনেন প্রবাসী বাংলাদেশিরা। পিঠাগুলোর মধ্যে ছিল তেলের পিঠা, দুধ চিতই, পাটি সাপটা, দুধ খেজুর, সূর্যমুখী, ডালপাতা, ছাচের পিঠা, ফুল ঝুড়ি, ডিমের পিঠা, মাছ পিঠা, মেরা পিঠা, পুলি পিঠা, পাকন পিঠাসহ নানা সুস্বাদু পিঠা। এছাড়া চা-বিস্কুট ও ঝালমুড়িও রাখা হয়েছিলো।    

সংগঠক শহিদুল ইসলাম ঠান্ডুর তত্ত্বাবধানে আয়োজিত মেলা প্রাঙ্গণে ছিলো স্বদেশী পণ্যের বেশ কয়েকটি স্টল। এসব স্টলে ছিলো শাড়ি, সালোয়ার, কামিজ ও অলঙ্কার- প্রসাধনীসহ নানা পণ্য সামগ্রী।  

সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন ক্লোজ আপ ওয়ান শিল্পী শেফালী সারগাম ও ফ্লোরিডা থেকে আসা অতিথি শিল্পী পাপ্পু আহমেদ।               

অনুষ্ঠানের শেষ পর্বে রাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে প্রথম পুরস্কার ৫৫ ইঞ্চি এলইডি টেলিভিশন জিতে নেন হুমায়ুন আহমেল ও দ্বিতীয় পুরস্কার ল্যাপটপ পান মোহাম্মদ নজরুল ইসলাম পরিবার। রাফেল ড্র’তে রাইস কুকারসহ আরও ১৩টি পুরস্কার দেওয়া হয় বিজয়ীদের।

পুরো আয়োজনটির প্রধান স্পন্সর ছিলো এমঅ্যান্ডজে ফাউন্ডেশন। অনুষ্ঠানে এমঅ্যান্ডজে’র প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তফা জাহিদ টিটু ও হৈমন্তী বড়ুয়া।

অনুষ্ঠানের অন্যান্য সহযোগীরা হলেন নেহাল মাহমুদ, শেখ জামাল, আবু নাসের মিলন, নুরুল তালুকদার নাহিদ, মিনহাজুল ইসলাম বাদল, আবুল হাশেম, ইলিয়াস হাসান রানা, কায়েদুজ্জামান, রাশেদ চৌধুরী, সাগর চক্রবর্তী, সৈয়দ কামরান, রতন দাশ, আবুল হাসান ও হাসান খান। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!