ফ্রান্সে বিজয় দিবস ও অভিবাসী দিবস পালিত

ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

এনায়েত হোসেন  সোহেল, ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 05:59 AM
Updated : 17 Dec 2017, 05:59 AM

স্থানীয় সময় শনিবার সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

দূতাবাস কর্মকর্তা ও বিভিন্ন নেতাদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। এ সময় মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপস্থিত অতিথিরা। 

ফার্স্ট সেক্রেটারি ফারজানা আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই ওলামা পরিষদ ফ্রান্সের সভাপতি ওয়াহিদুর রহমান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের জন্য বিশেষ দোয়া করেন। 

পরে অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। রাষ্ট্রপতির বাণী পাঠ করে শুনান রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর ফিরোজ উদ্দিন। পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করেন সেক্রেটারি আনিশা রহমান। 

মহান বিজয় দিবস ও আন্তর্জাতিক অভিবাসী দিবসের আলোচনায় অংশ নেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ সেলিম, সাধারণ সম্পাদক মহসিন খান লিটন, সাবেক সভাপতি নাজিম উদ্দিন, এনামুল হক, সিনিয়র সহ সভাপতি এমএ কাশেম, সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাবেক সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ ভার তাহের, উপদেষ্টা মিজান চৌধুরী মিন্টু, সালেহ আহমদ চৌধুরী, জামিল মিয়া, ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল্লাহ আল বাকি, মুক্তিযোদ্ধা নাসির চৌধুরী ও সাংবাদিক আজিজুর রহমান।

এ সময় আরও  উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শুভ্রত শুভ, শাজাহান শারু, আমিন খান হাজারী, স্বরলিপির সভাপতি নজরুল হোসেন চৌধুরী, সিলেট শাহ্জালাল স্পোটিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন, সাংবাদিক মিজানুর রহমান, অধ্যাপক অপু আলম, কামাল আহমদ, আশরাফুল ইসলাম, আব্দুল্লাহ আল তায়েফ, সাইদুর ইসলাম সাঈদ ও জুবায়ের আহমদ।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!