তুরস্কে বিজয় দিবসের সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপন

বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে তুরস্কের আঙ্কারায় বাংলাদেশি সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপন করা হয়েছে।

এজাজ কাদরী, তুরস্কের আঙ্কারা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 06:03 AM
Updated : 12 Dec 2017, 06:03 AM

স্থানীয় সময় সোমবার আঙ্কারার এক মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে আগত শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠানটির আয়োজন করে তুরস্কে বাংলাদেশ দূতাবাস।

আয়োজনের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ডিজিটাল পরিবেশনার পাশাপাশি তিন ভাষায় মুদ্রিত কপি বিতরণ করা হয় আগতদের মাঝে।

অনুষ্ঠানে বিজয়ের তাৎপর্য ও ইতিহাস তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য দেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সিদ্দিকী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুর্কি সংসদ সদস্য ও তুরস্ক-বাংলাদেশ বন্ধুত্ব বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি আবু বেকির গিজলিগিদের।

গিজলিগিদের তার বক্তব্যে দুই দেশের মাঝে বিরাজমান সম্পর্ককে বন্ধুত্বের সম্পর্ক হিসেবে উল্লেখ করেন। এ সময় রোহিঙ্গা পরিস্থিতিতে বাংলাদেশের অবস্থান ও কর্মতৎপরতারও প্রশংসা করেন তিনি।

প্রবাসী বাংলাদেশি দর্শকের পাশাপাশি তুর্কি নাগরিক, বিদেশি কূটনৈতিক ও সামরিক কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এসময় গ্রাম বাংলার ঐতিহ্য নিয়ে গান ও নাচ, দেশাত্ববোধক ও রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!