আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের ‘থ্যাঙ্কসগিভিং ডে’

২৩ নভেম্বরকে ‘থ্যাঙ্কসগিভিং ডে’ হিসেবে পালন করেছে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 08:57 AM
Updated : 24 Nov 2017, 08:57 AM

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে প্রিন্স ক্বাবাব রেস্তোরাঁর মিলনায়তনে এতে প্রধান অতিথি ছিলেন ‘আরএলবি গ্রুপ অব কর্পোরেশন’ এর সভাপতি আকতার হোসেন বাদল।

তিনি বলেন, “আমেরিকার স্বপ্ন পূরণে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বহুজাতিক এ সমাজে নিজেদের অধিকার ও মর্যাদা সুরক্ষার জন্য মার্কিন প্রশাসনের সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ করতে মূলধারার রাজনীতির বিকল্প নেই। সে পথে এগুনোর স্বার্থে প্রেস ক্লাবের এ আয়োজন ভালো ভূমিকা রাখবে।”

ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে ডেমোক্রেটিক পার্টির সংগঠক বাদল বলেন, “প্রেসিডেন্ট ট্রাম্পের নিষ্ঠুর নির্দেশের বলি হয়েছেন শত শত বাংলাদেশিসহ অর্ধ লক্ষাধিক অবৈধ অভিবাসী। এসব অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে নিজ নিজ দেশে পাঠিয়ে দেওয়ায় তাদের স্ত্রী-সন্তানরা দুর্দশায় আছেন। থ্যাঙ্কসগিভিংয়ের আমেজ মলিন হয়ে পড়েছে ওইসব পরিবারে।”

অনুষ্ঠানের অপর অতিথি ছিলেন নিউ ইয়র্ক সিটি মেয়রের অভিবাসন বিষয়ক দপ্তরের সমন্বয়কারি নাঈমা সুলতানা।

তিনি বলেন, “প্রবাসী বাংলাদেশিদের সঠিক দিক-নির্দেশনা দিতে গণমাধ্যমের গুরুত্ব অপরিসীম। সিটি মেয়র অফিসের সুযোগ-সুবিধা আদায়ের ক্ষেত্রেও গণমাধ্যমকে জোরালো ভূমিকা রাখতে হবে।”

প্রেস ক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার বলেন, “বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মধ্য দিয়েই প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে নিতে নিরন্তর কাজ করছেন ক্লাবের সদস্যরা। এক্ষেত্রে কমিউনিটি নেতাদের সর্বাত্মক সহায়তা পাওয়া যাচ্ছে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মীর ই ওয়াজিদ শিবলী, কোষাধ্যক্ষ আবুল কাশেম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ, নির্বাহী সদস্য আশরাফুল হাসান বুলবুল ও কানু দত্ত, নির্বাচন কমিশনের সদস্য আকবর হায়দার কিরণ, ক্লাবের জ্যেষ্ঠ সদস্য মিজানুর রহমান, মো. শহীদুল্লাহ, সাজ্জাদ হোসেন, পপি চৌধুরী, তপন চৌধুরী ও জামান তপন।

কমিউনিটি নেতা-কর্মীদের মধ্যে ছিলেন- যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, ব্যবসায়ী নজরুল ইসলাম বাবুল, ‘ইনাইটেড ট্যাক্সি ওয়ার্কার্স ফোরাম’ নেতা ওসমান চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, বাংলাদেশ সোসাইটির নেতা সাদী মিন্টু, ব্যবসায়ী জসীমউদ্দিন ও মার্শাল মুরাদ।

আয়োজক কমিটির আহ্বায়ক রাশেদ আহমেদ ও সদস্য সচিব আজিমউদ্দিন অভি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!