জর্জিয়ায় দক্ষিণ এশিয় কর্মজীবী সংগঠনের অভিষেক

যুক্তরাষ্ট্রে দক্ষিণ এশিয়া প্রবাসী কর্মজীবীদের সংগঠন ‘অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’ (অ্যাসাল) এর জর্জিয়া শাখার অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2017, 09:39 AM
Updated : 19 Nov 2017, 09:40 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জর্জিয়া অঙ্গরাজ্যে আটলান্টার বিভার রুইন রোড ইন্ডিয়ান গ্রিল রেস্তোরাঁয় সংগঠনটির নতুন কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও জাতীয় কমিটির সভাপতি নিউ ইয়র্ক থেকে আসা লেবার ইউনিয়ন নেতা মাফ মেসবাহ উদ্দিন নতুন কমিটির কর্মকর্তাদের শপথ পাঠ পরিচালনা করেন।

২০১৭-১৮ মেয়াদে ৪৫ সদস্যের এ কমিটিতে পদ পেয়েছেন- সভাপতি মোহাম্মদ আলী হোসেন, নির্বাহী সহ সভাপতি কামাল আহমেদ, সচিব ইকবাল হোসেন, যোগাযোগ সচিব সৈয়দ আলম, অর্থ সচিব মুস্তাক আহমেদ, নির্বাহী পরিচালক তাহসিনা মোহন, সাংগঠনিক পরিচালক শেখ জামাল, মহিলা উপ কমিটির চেয়ারপারসন জেসমিন খান মিলি, ইমিগ্রেশন পরিচালক উত্তম দেব ও রাজনৈতিক সমন্বয় পরিচালক মোশারফ হোসেন।

এছাড়া ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হয়েছেন- রশিদ মালিক। এতে সদস্য হিসেবে আছেন- জামিল ইমরান, মিন্টু রহমান, মশিউর রহমান চৌধুরী, মজাম্মেল হক, মোহন জব্বার ও ইকবাল পারভেজ।

মহিলা উপ কমিটিতে আছেন- জেসমিন খান মিলি, সাইফুন নাহার, শাহনাজ পারভীন, সীমা সমরদার, মৌসুমি রহমান ও রাজিয়া সুলতানা। ইয়ুথ কমিটিতে আছেন- সাইফুল হোসেন ও টফু আহমেদ।            

অনুষ্ঠানে মাফ মিসবাহ উদ্দীন বলেন, “যুক্তরাষ্ট্রে দক্ষিণ এশিয়দের রাজনৈতিক, অর্থনৈতিক, শিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে অভিবাসী কমিউনিটি ও মূলধারার মধ্যে সেতুবন্ধন রচনায় সহায়ক শক্তি হিসেবে অ্যাসাল কাজ করে যাচ্ছে।”

অ্যাসাল জাতীয় কমিটির সচিব করিম চৌধুরী বলেন, “অ্যাসাল মূলধারার রাজনীতির সঙ্গেও সম্প্রীতির সেতু তৈরি করেছে। আমরা রাজনৈতিক দলের কেউ নই, ডেমোক্রেট বা রিপাবলিকান নই। তবে আমাদের অধিকার প্রতিষ্ঠার পথযাত্রায় আমরা দক্ষিণ-এশিয়।”

আগামী ৯ ডিসেম্বর নিউ ইয়র্কে অ্যাসালের ১০তম বার্ষিক সম্মেলনে যোগ দেওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানান তিনি।

অনুষ্ঠানে অতিথি ছিলেন- জাতীয় যোগাযোগ সচিব জি মাতালন, স্থানীয় অ্যাসেম্বলি ম্যান ডায়ই ম্যাকলিন ও স্যাম পার্ক, জর্জিয়া এএফএল সভাপতি চার্লি ফ্ল্যামিং, অ্যামিরাটস রিচার্ড রয়, ডেমোক্রেটিক পার্টির জাতীয় কমিটির প্রথম বাংলাদেশি কার্যকরী সদস্য শেখ রহমান চন্দন, এশিয়ান আমেরিকান ককাসের চেয়ারম্যান টনি প্যাটেল, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটসের চেয়ারম্যান জামিল ইমরান, এশিয়ান হেরিটেজ ফাউন্ডেশনের অর্থ সচিব আহমাদুর রহমান, সংগঠক মোহন জব্বার, নেপালিজ অ্যাসোসিয়েশন ইন সাউথ ইস্ট আমেরিকার সভাপতি রাজা ঘালে, জর্জিয়ার আসন্ন ডেমোক্রেটিক পার্টির গভর্নর পদপ্রার্থী স্ট্যাসি এবরামস, কংগ্রেসনাল পদপ্রার্থী স্টিভ নেলি, ইথান ফাম, নেইল সারডানা, ইলসা ডেভিস ও রাজ্য সরকার আদালতের বিচারক রন্ডা ক্যালভিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!