জর্জিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের চিত্রাঙ্কন

যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে সংগঠনটির জর্জিয়া স্টেট শাখা।

জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 07:33 AM
Updated : 17 Nov 2017, 07:33 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় বিউফোর্ড হাইওয়ের মনসুন মাসালা রেস্তোরাঁয় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের পুরস্কার দেওয়া হয়।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন।

সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেল ও যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ তপুর যৌথ সঞ্চালনায় সভা তত্ত্বাবধান করেন কার্যকরী সদস্য সাদমান সুমন।

সভায় প্রধান অতিথি ছিলেন জর্জিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমান।

তিনি বলেন, “আজকের এ তরুণ নেতাকর্মীদের গড়া জর্জিয়া যুবলীগ থেকে অনেকেই আগামীতে জর্জিয়া আওয়ামী পরিবারের নেতৃত্বে আসবেন। তাই এখন থেকেই আওয়ামী যুবলীগের পতাকাতলে ত্যাগী ও উদ্যমী কর্মী হিসেবে সবাইকে সক্রিয় থাকতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে জর্জিয়া স্টেট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি এ এইচ রাসেল বলেন, “একটা দলের মূল চালিকাশক্তি হচ্ছে তার গঠনতন্ত্র ও চেইন অব কমান্ড। আমাদের এ বৃহৎ রাজনৈতিক দলের নেতাকর্মীদের এর বাইরে যাওয়ার কোন অবকাশ নেই।”

বিশেষ অতিথি সাংবাদিক ও লেখক রুমী কবির মুক্তিযুদ্ধের সময় তার শৈশবের স্মৃতিচারণ করে বলেন, “তরুণদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে অক্ষুণ্ণ রাখতে বিভক্তির মধ্যে অবস্থান না করে এ মুহূর্তে ঐক্যবদ্ধ থাকা জরুরি। যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে একসঙ্গে কাজ করতে হবে।”

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- জর্জিয়া আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তাক আহমেদ, বাংলাধারার সমন্বয়ক ও সাংস্কৃতিক সংগঠক মাহবুব ভুঁইয়া, নিরঞ্জন পাল, কবি গোলাম রহমান ও বাংলাদেশ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অসীম সাহা।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি মোশারফ হোসেন বলেন, “যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নির্দেশে যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক বাহার খন্দকার সবুজের নেতৃত্বে যুক্তরাষ্ট্র যুবলীগকে আরো শক্তিশালী করতে হবে।”

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- গোলাম রহমান, নিরঞ্জন পাল, ফরহাদ উদ্দিন আহমেদ, মো.  সিরাজুল ইসলাম সিজু, সোহরাব হোসেন, মারুফ ভুঁইয়া, মাহফুজ হক, নিরুপম পাল, পলাশ হোসেইন, তোফায়েল আহম্মেদ তপু, সাজ্জাদ হাসান পায়েল, আরিফ হোসেন, অভিষেক শ্যাম ও রঞ্জন সরকার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!