প্যারিস-বাংলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

ফ্রান্সে ‘প্যারিস-বাংলা প্রেসক্লাব’-এর অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শহীদুল ইসলাম  খোন্দকার, ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2017, 07:56 AM
Updated : 24 Oct 2017, 07:56 AM

স্থানীয় সময় রোববার প্যারিসের ওভারবিলিয়ে বিডি কমিনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় ও ফ্রান্স প্রবাসী প্রয়াত  মুহিত আহমদ ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ সময় অনুষ্ঠানে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদার, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সারি হযরত আলী খাঁন, ওভারবিলিয়ে মেয়র সফিয়েন করিমি ও ইল দ্যা ফ্রান্সের কমিউনিটি উপদেষ্টা বেনওয়া হেমার্ড।

অনুষ্ঠানের প্রথম পর্ব পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু। সংগঠনের অভিষেক উপলক্ষে প্রকাশিত স্মরণিকা কলমের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সামসুল ইসলাম ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু তাহির।

এ সময় ফ্রান্সের সর্বোচ্চ সম্মাননা পুরষ্কার নাইট উপাধিতে ভূষিত হওয়ার জন্য মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদারকে ও প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরীকে প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেওয়া হয়।

ইকবাল সোবহান চোধুরী শুধু বাংলা মাধ্যমে নয়, ইউরোপিয়ান গণমাধ্যমে কাজ করার চেষ্টা করা উচিৎ বলে অভিমত ব্যক্ত করেন তার বক্তব্যে।

পার্থ প্রতিম মজুমদার বলেন, “ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির ইতিহাসে অবশ্যই সাংবাদিকদের এ অনুষ্ঠান স্মরণীয় হয়ে থাকবে।” 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন ও সহ সভাপতি ফেরদৌস করিম আখনজির যৌথ পরিচালনায় কবিতা আবৃত্তি করেন প্রেসক্লাবের সহ সভাপতি ওমর ফারুক।

 নাচ পরিবেশন করেন  রুমানা, মৌমিতা, নিপসি, প্রিয়ন্তি, অনুষ্কা, নিধুযয়া, আরশ ও মানহা।  গান পরিবেশন করেন শিল্পী দীপক, ইমতিয়াজ, এবি আহাদ এবং  শিশুশিল্পী নিপসি ও প্রিয়ন্তি। বাদ্যযন্ত্রে ছিলেন ভিকি গৌতুম, জিহান ও কিম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!