মিয়ানমারকে কূটনৈতিক চাপ দিতে অস্ট্রেলিয়া প্রবাসীদের আহ্বান

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের নিন্দা জানিয়ে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর কূটনৈতিক চাপ দিতে অস্ট্রেলীয় সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2017, 09:58 AM
Updated : 23 Oct 2017, 10:27 AM

স্থানীয় সময় শনিবার মেলবোর্নের স্টেট লাইব্রেরির সামনে মেলবোর্ন বাংলাদেশি কম্যুনিটি  ফাউন্ডেশন (এমবিসিএফ) এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, মনাশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের গবেষক মোল্লা মো. রাশিদুল হক।

তিনি বলেন, “আমরা আন্তর্জাতিক পর্যায়ে অস্ট্রেলিয়া সরকারের প্রতি মিয়ানমার সরকারের এহেন কর্মকাণ্ডের প্রতিবাদ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর কূটনৈতিক চাপ প্রয়োগের আহ্বান জানাই”।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান উপদেষ্ঠা আলম মাহবুব তার বক্তব্যে রোহিঙ্গা নির্যাতনের নিন্দা জানিয়ে বিশ্ব সম্প্রদায়কে এ সমস্যা সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান।

‘অস্ট্রেলিয়া বার্মিজ রোহিঙ্গা অর্গানাইজেশন’ এর নেতা হাবিবুর রহমান তার বক্তব্যে রোহিঙ্গাদের ওপর অত্যাচারকে দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির নাৎসি ‘কনসেন্ট্রেশন ক্যাম্প’ এর সাথে তুলনা করে রোহিঙ্গাদের সাহায্য করতে বিশ্ববাসীকে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- আয়োজক সংগঠনের উপদেষ্টা মো. মফিযুল ইসলাম, সদস্য ও মনাশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খন্দকার সুফি সালেক এবং মোনাশ বিশ্ববিদ্যালয়ের গবেষক ইফতি রশিদ।

আরও উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল হক টিকু, কবির হোসেন, মিতা পারভিন, সদস্য সেহেরুন্নেসা রুনা, অনুপ মণ্ডল, শহিদুল ইসলাম ও দেবরঞ্জন নন্দী বাধন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!