মালয়েশিয়ায় ‘আখতারুজ্জামান বাবু স্মৃতি সংসদ’ গঠিত

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মরণে মালয়েশিয়ায় গঠিত হয়েছে ‘আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি সংসদ’।

মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2017, 09:43 AM
Updated : 23 Oct 2017, 09:43 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় কুয়ালালামপুর হাংতুয়ায় একটি বাংলাদেশি রেস্তোরাঁয় এ উপলক্ষে সৈয়দ মোহাম্মদ মিনহাজুর রহমানের সভাপতিত্বে একটি আলোচনা সভা হয়।

জিসানুল ইসলাম আকাশের সঞ্চালনায় সভায় অতিথি ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর মালয়েশিয়া প্রতিনিধি রফিক আহমদ খান। বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ আব্বাস হোসেন।

রফিক আহমদ খান বলেন, “মুক্তিযুদ্ধে আখতারুজ্জামান বাবুর অবদান অসীম। মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রামের শীর্ষ আওয়ামী লীগ নেতাদের অনেক গুরুত্বপূর্ণ সভা হয়েছে তার বাসভবনে।”

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- মাসুদুল আলম দুলাল, মিজানুর রহমান চৌধুরী, নবী হোসেন, এম এইচ জুয়েল, জসিম উদ্দীন, আনোয়ার শুভ, মামুনুর রশীদ, জাহিদুল ইসলাস, মোস্তাক আল আমিন,সামাদ, জাহিদুল ইসলাম, মোহাম্মদ তানজিম, জীয়উল করিম ও মোহাম্মদ সুমন।

সভা শেষে সংসদের ৩১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে আছেন- সভাপতি সৈয়দ মিনহাজুর রহমান, সাধারণ সম্পাদক জিসানুল ইসলাম আকাশ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, উপদেষ্টা রফিক আহমদ খান, মিনহাজ উদ্দিন মিরান ও মোহাম্মদ আব্বাছ হোসেন।

কমিটির পদ পাওয়া অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি জিয়াউর রহমান, মোহাম্মদ ফারুক, মাসুদুল আলম দুলাল, সালাহ উদ্দিন রাসেল, যুগ্ম সম্পাদক এম. এইচ জুয়েল, মোহাম্মদ জসিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক মামুনুর রশীদ, দপ্তর সম্পাদক দিল মোহাম্মদ, অর্থ সম্পাদক মোহাম্মদ নবী হোসেন,  ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এস এম আনোয়ার শুভ, ছাত্র বিষয়ক সম্পাদক ইমতিয়াজ কবি।

সদস্য হয়েছেন- কাজী ফয়সাল, মোস্তাক আল আমিন, আবুল মুনসুর, ওমর গণি, মোহাম্মদ আজম খান ও মোহাম্মদ আরাফাত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!